জগন্নাথপুরে গ্রামে গ্রামে প্রতারণা, নারীসহ ৫ জনকে জরিমানা

জগন্নাথপুরে নারীসহ প্রতারক চক্রের ৫ সদস্যকে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১১ জুন) বিকালে পৌর শহরের বটেরতল এলাকায় প্রতারণা করতে গিয়ে ধরা পড়ে এই চক্র।

জানা গেছে, গত ৭ দিন ধরে জগন্নাথপুর উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে কাগজের কোপন কার্ডের মাধ্যমে সদস্য করে মানুষের কাছ থেকে ১০০ টাকা নেয় প্রতারক চক্র। এই কার্ডে ১০ টি পণ্যের ছবি রয়েছে। কার্ড ঘষলে যেকোনো একটি পণ্য লেখা থাকে, তাদের কাছ থেকে এই পণ্য আনতে হলে ১৬০০ টাকা দিতে হয় প্রতারক চক্রকে। ১০ টি পণ্যের সবগুলো রয়েছে ১০০০ টাকার মধ্যে। এরকম প্রতারণার শিকার হয়েছেন জগন্নাথপুরের শমশের নামের এক যুবক।

প্রতারকরা জগন্নাথপুর গ্রামসহ বিভিন্ন গ্রামে গিয়ে নারী ও সাধারণ মানুষের সাথে এ ধরণের প্রতারণা করে আসছিল তারা।

আটক প্রতারকরা হলেন, কুমিল্লা জেলার মির কাশিমপুর উপজেলার গোলাম মস্তফার ছেলে হাসানুর রহমান (২৬), কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার সিরাজুল ইসলামের মেয়ে নাহার ইসলাম (৩৫), কিশোরগঞ্জ সদর উপজেলার কাতিয়ার চর গ্রামের আব্দুস সালামের ছেলে ওয়ালি উল্লাহ (২৯), একই উপজেলার রতন মিয়ার ছেলে শাহিন মিয়া (২৯) ও কিশোরগঞ্জ সদর উপজেলার খোকন মিয়ার ছেলে আব্দুল কাদির (২৪)।

প্রতারণার খবর পেয়ে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজেদুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জনপ্রতি ৭ হাজার টাকা করে ৫ জন প্রতারককে ৩৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।