জগন্নাথপুরে উড়ে না জাতীয় পতাকা, মুক্তিযোদ্ধাদের ক্ষোভ

সরকারি অফিস বন্ধের দিন ব্যাতিত সকল কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলন করার নিয়ম থাকলেও সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি।

আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা যায়, জগন্নাথপুর সাব-রেজিস্ট্রার কার্যালয়ে সরকারি কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। পতাকার স্ট্যান্ডটি পতাকাবিহীন অবস্থায় দেখতে পাওয়া যায়।

অভিযোগ রয়েছে, জাতীয় দিবসগুলো ছাড়া জাতীয় পতাকা উত্তোলন করা হয়না এই কার্যালয়ে। এ নিয়ে বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় সচেতন মহলের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক বলেন, রাষ্ট্রীয় আদেশ অমান্য করা ও জাতীয় পতাকা উত্তোলন না করা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এছাড়া এটা চাকরিবিধির শৃঙ্খলাও ভঙ্গ করা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে দেখা উচিত।

বীর মুক্তিযোদ্ধা রসরাজ বৈদ্য বলেন, আমরা দেশ স্বাধীন করেছি। প্রতিটি সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন হয়। সাব-রেজিস্ট্রার কার্যালয়ে কেন হবে না? সেখানকার কর্মকর্তারা স্বাধীনতাবিরোধী না কি?

এলাকার সচেতন নাগরিকরা বলছেন, স্বাধীন দেশে সরকারি প্রতিষ্ঠানে পতাকা উত্তোলন করা হয়। জগনাথপুর সাব-রেজিস্ট্রার অফিসে পতাকা উঠবে না কেন?

এ বিষয়ে জগন্নাথপুরের সাব-রেজিস্ট্রার মো. আব্দুর রাজ্জাক হাসান জানান, জাতীয় দিবস ছাড়া জাতীয় পতাকা উত্তোলনের বাধ্যবাধকতা নেই। আমরা সকল জাতীয় দিবসে যথাযথভাবে জাতীয় পতাকা উত্তোলন করি।