জগন্নাথপুরে ঈদ বাজারে মাতাচ্ছে ‘আলিয়া কাট’ ও ‘পদ্মজা’

দুয়ারে কড়া নাড়ছে ঈদুল ফিতর আর সুনামগঞ্জের জগন্নাথপুরের বিপণিবিতান থেকে শুরু করে ফুটপাতের কাপড়ের দোকানে ঈদের কেনাকাটা জমে উঠেছে।

ঈদকে সামনে রেখে হাওরপাড়ের মানুষের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। পরিবার-পরিজন নিয়ে কেনাকাটা সারতে ভিড় জমাচ্ছেন কাপড়ের দোকানে।

উপজেলা সদরের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ঈদ কেনাকাটা করতে ব্যস্ত সময় পার করছেন উপজেলাবাসী আর ক্রেতাদের ভিড়ে বিক্রি ভালো হওয়ায় ব্যবসায়িরাও খুশি।

ঈদ বাজার ঘুরে ও ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, বরাবরের মতো এবারের ঈদবাজারে নারীদের দৃষ্টি নতুন কালেকশনের প্রতি আর চাহিদার শীর্ষে রয়েছে ভারতীয় অভিনেত্রী আলিয়া ভাটের নামে ‘আলিয়া কাট’ এবং বইমেলায় ব্যাপক বিক্রি হওয়া বইয়ের নামে ‘পদ্মজা’।

পুরুষদের পছন্দ সে তুলনায় গতানুগতিক। তারা কিনছেন বিভিন্ন রঙের পাঞ্জাবি-পায়জামা, শার্ট, টি-শার্ট, ডেনিম ও চিনো প্যান্ট।

ছেলেমেয়েদের সঙ্গে নিয়ে ঈদের কেনাকাটা করতে আসা গুলনেহার বেগম বলেন, ‘ঈদের কেনাকাটার আনন্দই আলাদা। পরিবারের সদস্যদের নিয়ে এক সাথে ঈদ কাপড় কিনতে আসলাম। মেয়ের জন্য ‘আলিয়া কাট’ জামাটি কিনেছি।

শাড়ি কিনতে আসা আরেক গৃহবধূ মিলি আক্তার বলেন, ‘সব কিছুরই দাম যেমন বেড়েছে, এবারের ঈদে কাপড়ের দামও বেড়েছে।‘

ঈদ উপলক্ষে বিক্রি কেমন হচ্ছে জানতে চাইলে উপজেলা সদরের ব্যবসায়ী রনি দাস বলেন, ‘সারা বছরের বিক্রি ঈদেই হয়। গত বছরের চেয়ে এবার ভালোই বিক্রি হচ্ছে আর চাহিদার শীর্ষে ভারতীয় পোশাক।‘

আরেক ব্যবসায়ী শ্যামল গোপ বলেন, ‘ক্রেতার সমাগম খুব ভালো। ভালোই বিক্রি হচ্ছে। এবার পছন্দের শীর্ষে ‘আলিয়া কাট’।

এদিকে, যানজট নিরসন ও ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তায় মাঠে কাজ করছে জগন্নাথপুর থানা পুলিশ।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ‘ঈদকে সামনে রেখে আমরা তিনস্তরের নিরাপত্তার ব্যবস্থা করেছি। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য আমাদের নজরদারি জোরদার করা হয়েছে।‘