জগন্নাথপুরে ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন ঘোষণা

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ৪ টি ইউনিয়নের ৫ ওয়ার্ডে উপ- নির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

এর মধ্যে মেয়াদ উত্তীর্ণ হওয়ায় মীরপুর ইউনিয়নের চেয়ারম্যানপদ সহ সবকয়টি পদে নির্বাচন, এবং সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড, পাটলী ইউনিয়নের ৮নং ও ৫নং ওয়ার্ড, পাইলগাঁও ইউনিয়নের ৩নং ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ২৭ জুন বৃহস্পতিবার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন সাক্ষরিত একটি পরিপত্রে প্রজ্ঞাপন জারি করে এ উপ- নির্বাচন ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী আগামী ২৭ জুলাই শনিবার ভোট গ্রহণের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

জানা যায়, গত ১৪ অক্টোবর ২০১৯ সালে উপজেলার মীরপুর ইউনিয়নের উপ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সে অনুযায়ী ৫ বছরের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় এই ইউনিয়নে চেয়ারম্যান সহ সকল পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

অন্যদিকে স্ব স্ব পদ ত্যাগ করায় সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড, পাটলী ইউনিয়নের ৮নং ও ৫নং ওয়ার্ড, এবং দায়িত্বে অবহেলা ও বিভিন্ন অভিযোগে পাইলগাঁও ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্যকে অপসারণ করে এই ওয়ার্ডেও উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, ‘জগন্নাথপুর ৫ টি ওয়ার্ডে নির্বাচনে প্রজ্ঞাপন জারি হয়েছে, ২৭ জুলাই ভোট গ্রহণ হবে।’