ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে প্রতিষ্ঠা পায় এই ছাত্র সংগঠনটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে এই ছাত্র সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে।

মুক্তিযুদ্ধসহ বাঙালির স্বাধিকার আন্দোলনে সক্রিয় থাকা ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী নানান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সংগঠনটির বর্তমান দুই শীর্ষ নেতা সাদ্দাম হোসেন ও শেখ ওয়ালী আসিফ ইনান।

বুধবার (৪ জানুয়ারি) সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় বছরব্যাপী এই কর্মসূচি।

প্রতিষ্ঠাবার্ষিকী প্রসঙ্গে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, এদেশের প্রতিটি প্রজন্মে, প্রতিটি তারুণ্যে, প্রত্যেক শিক্ষার্থীর অনুভূতিতে বাংলাদেশ ছাত্রলীগ শ্রেষ্ঠতম স্থানে অবস্থান করছে। এবং আগামীতেও অবধারিতভাবে করবে। ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করে দেশরত্ন শেখ হাসিনার পরিকল্পিত ‘স্মার্ট বাংলাদেশ’র নেতৃত্ব দেবে ছাত্রলীগ- ৭৫তম বর্ষপূর্তিতে এটিই আমাদের সংকল্প।

তিনি বলেন, সময়ের প্রয়োজনে আজ থেকে ৭৫ বছর আগে বাঙালির হাজার বছরের কাঙ্ক্ষিত স্বাধীনতা ও মুক্তির মহান নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন, বর্তমানেও সেই ছাত্রলীগ সময়ের প্রতিটি প্রয়োজনে নিজের সর্বোচ্চটুকু বিলিয়ে দেওয়ার ব্রত নিয়ে পথ চলছে।

সংগঠনটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সৃষ্টিলগ্ন থেকে এদেশের মানুষের জন্য, শিক্ষার্থীদের জন্য, তরুণ সমাজের জন্য কাজ করেছে এবং সামনেও করবে। বায়ান্নর ভাষা আন্দোলন থেকে একাত্তরের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে এ দেশের মানুষের জন্য বাংলাদেশ ছাত্রলীগ বুক চিতিয়ে লড়াই করেছে। সেই ধারাবাহিকতা অব্যাহত রেখে দেশের মানুষের জন্য ছাত্রলীগ কাজ করে যাবে।