ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ২০

সিলেটের ওসমানীনগরের তাজপুর ডিগ্রি কলেজের দুই শিক্ষার্থীর দ্বন্দ্বের জেরে উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে বলে খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (৯ জুন) বিকেল ৪টার দিকে উপজেলার তাজপুর বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় অর্ধশতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর করা হয়। সংঘর্ষের কারণে প্রায় এক ঘণ্টা সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। ঘণ্টাব্যাপী সংঘর্ষে চলাকালে কয়েকটি যানবাহন ভাঙচুরও করা হয়।

জানা গেছে, সংঘর্ষ চলাকালে সেনাবাহিনীর কয়েকটি গাড়ি রাস্তায় আটকা পড়ে। এ সময় সেনাবাহিনীর সদস্যরা লাঠিচার্জের মাধ্যমে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলিমা রায়হানার আদেশে শুক্রবার (১০ জুন) সকাল ১০টা পর্যন্ত তাজপুর বাজার এলাকার ব্যবসাপ্রতিষ্ঠানসহ সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দফায় দফায় সংঘর্ষ চলাকালে উপজেলা ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের একাধিক নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পাল্টাপাল্টি হামলা চালাতে দেখা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, তাজপুর ডিগ্রি কলেজের দুই শিক্ষার্থীর দ্বন্দ্বের জের ধরে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে বেলা আড়াইটার দিকে উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাজপুর বাজারে সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জের মাধ্যমে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

পরে বিকেল ৪টার দিকে আরেক দফায় সংঘর্ষে লিপ্ত হয় দুই গ্রুপ। এ সময় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালানো হয়। সংঘর্ষ চলাকালে বাংলাদেশ সেনাবাহিনীর সিলেটগামী কয়েকটি গাড়ি আটকা পড়ে। এ সময় সেনাবাহিনীর সদস্যরা গাড়ি থেকে নেমে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করেন।

ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের প্রায় ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিক আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। সংঘর্ষ এড়াতে বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এস মইন উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।