চোর সন্দেহে ‘গণপিটুনিতে’ যুবকের মৃত্যু

মৌলভীবাজারে চোর সন্দেহে ‘গণপিটুনিতে’ এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) মধ্যরাতে সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়নের টিলাগ্রাম এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিহত যুবকের নাম ছায়েম মিয়া (৩৫)। তিনি গিয়াসনগর ইউনিয়নের নিতেশ্বর গ্রামের রিয়াজ মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত ১২টার দিকে টিলাগ্রামের মানুষ চোর সন্দেহে ছায়েমকে ধরার চেষ্টা করেন। এ সময় ছায়েম সঙ্গে থাকা দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে পালানোর চেষ্টা করেন। লোকজন ধাওয়া দিলে তিনি ধানক্ষেতের মধ্যে লুকান। পরে স্থানীয়রা তাকে ধরে ‘গণপিটুনি’ দেন। এতে ঘটনাস্থলেই ছায়েমের মৃত্যু হয়।

গিয়াসনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোশাররফ জানান, ছায়েম চুরির অভিযোগে কারাগারে ছিলেন। ১ সপ্তাহ আগে জামিনে বেরিয়ে আবার চুরি শুরু করেন। চুরির অভ্যাসের কারণে এলাকার মানুষ ছায়েমের ওপর ক্ষুব্ধ ছিল।

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হক জানান, ভোররাত ৩টার দিকে ঘটনাস্থল থেকে ছায়েমের লাশ উদ্ধার করা হয়। তার মরদেহ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ওসি বলেন, চুরির অভিযোগে ছায়েমের বিরুদ্ধে একাধিক মামলা আছে। প্রকৃত ঘটনা জানার জন্য স্থানীয়ভাবে খোঁজখবর নেওয়া হচ্ছে। এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি।