বজ্রঝড়ে ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা দিলেন আরজু-আরিফ

শান্তিগঞ্জের পশ্চিম পাগলা ইউনিয়নের ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন পশ্চিম পাগলার রায়পুর গ্রামের ফ্রান্স প্রবাসী রেজাউল করিম আরজু ও তাঁর ছোট ভাই ব্যবসায়ী (সাবেক সেনাসদস্য) মাকসুদুল করিম আরিফ।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়ে ২৫ টি পরিবারের মাঝে নগদ ২ লক্ষ  টাকা বিতরণ করেন মাকসুদুল করিম।

অর্থ সহায়তা প্রদানকালে সার্বিক সহযগিতা করেন গণমাধ্যমকর্মী নোহান আরেফিন নেওয়াজ, সমাজকর্মী পাবেল আহমেদ তালুকদার ও হাসান আহমেদ।

আর্থিক অনুদান প্রদানের ব্যাপারে রেজাউল করিম আরজু ও মাকসুদুল করিম আরিফ জানান, ‘আমাদের প্রয়াত বাবার মাগফেরাত কামনায় আমরা দুই ভাই আমাদের এলাকার অসহায় মানুষদের ইফতার বিতরণের উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু গত ৩১ মার্চ রাতে প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ে আমাদের এলাকা লণ্ডভণ্ড হয়ে যাওয়ার খবর পাই। এরপর আমরা দুই ভাই মিলে ইফতার প্রোগ্রাম বাতিল করে আমাদের সাধ্যমতো আরোও কিছু টাকা যুক্ত করে মোট ২ লক্ষ টাকা ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে বিতরণ করেছি।’

এছাড়া ক্ষতিগ্রস্ত মানুষের ক্ষতি কাটিয়ে উঠতে সরকারী-বেসরকারী সহযোগিতার পাশাপাশি সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান তারা।