গোয়াইনঘাটে যুবককে গলা কেটে হত্যা, বসতঘরে আগুন

সিলেটের গোয়ানইঘাটে গলা কেটে এক যুবককে হত্যার পর তার বসতঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। হত্যাকাণ্ডের শিকার ওই যুবকের নাম আব্দুল কাদির (২৭)। তিনি উপজেলার গোয়াইনঘাট সদর ইউনিয়নের দক্ষিণ লাবু গ্রামের আব্দুল খালিকের ছেলে।

পূর্ব শত্রুতার জের ধরে শুক্রবার রাত ৮টার দিকে হত্যাকাণ্ড ও বসতঘরে অগ্নি সংযোগের এ ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

এ ঘটনায় নারীসহ আরও অন্তত ৫-৬ জন গুরুতর আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রামবাসীর দেয়া আগুনে নিহত কাদিরের বসতঘরও পুড়ে গেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এদিকে সংঘর্ষের খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তার লাশ উদ্ধারের চেষ্টা করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, চার বছর আগের একটি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে দক্ষিণ লাবু গ্রামবাসীর সঙ্গে নিহত কাদিরের পিতা আব্দুল খালিক ও তার আত্মীয়স্বজনদের বিরোধ চলে আসছিল।

এ নিয়ে গত কয়েকদিন ধরে উভয়পক্ষের মধ্যে নতুন করে উত্তেজনা দেখা দেয়। এরই জেরে শুক্রবার রাত ৮টার দিকে গ্রামের লোকজন আব্দুল খালিকের বাড়িতে হামলা চালায়। এ সময় তাদের প্রতিরোধ করতে এগিয়ে আসলে হামলাকারীরা আব্দুল কাদিরকে গলা কেটে হত্যা করে এবং তাদের বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এ বিষয়ে থানার পরিদর্শক (তদন্ত) ওমর ফারুক মোড়ল সাংবাদিকদের জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার ও সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে। পরবর্তীতে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। হামলাকারীদের আটকে পুলিশের একাধিক টিম সক্রিয় রয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।