গোলাপগঞ্জ উপজেলা স্কাউটসের ত্রৈ-বার্ষিক কাউন্সিল ও কমিটি গঠন

বাংলাদেশ স্কাউটস গোলাপগঞ্জ উপজেলার ত্রয়োদশ ত্রৈ-বার্ষিক কাউন্সিল ও ২০২৪-২০২৬ সালের জন্য নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (৯ মার্চ) সকালে উপজেলার লক্ষণাবন্দ আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের কমিশনার ইসলাম মুমিত।

বাংলাদেশ স্কাউটস গোলাপগঞ্জ উপজেলা সহ-সভাপতি এ এইচ এম সফির সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মোহাম্মদ খছরু মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের সম্পাদক মুবিন আহমদ জায়গীরদার।

বিশেষ স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের উপ-কমিশনার মোঃ আব্দুল আজিজ এলটি, ডাঃ সিরাজুল ইসলাম এলটি, মহিউছ ছুন্নাহ চৌধুরী নার্জিস, আঞ্চলিক পরিচালক মাহফুজা পারভীন, সিলেট জেলা স্কাউটসের সম্পাদক হিফজুর রহমান খাঁন।

স্কাউটার ইমরান হোসেনের কোরআন তেলাওয়াত ও স্কাউটার ঝিনুক দেবনাথের গীতা পাঠের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস গোলাপগঞ্জ উপজেলা সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী।

আরও বক্তব্য রাখেন উপজেলা স্কাউটস কমিশনার, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের কলেজের প্রিন্সিপাল মোঃ রেজাউল আমিন। শোক প্রস্তাব উপস্থাপন করেন সহকারী কমিশনার ছালেহ আহমদ।

কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে নির্বাহী কমিটির গঠন করা হয়। পদাধিকার বরে কমিটিতে সভাপতি করা হয় উপজেলা নির্বাহী অফিসারকে। এছাড়া পাঁচটি সহ-সভাপতি পদে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (পদাধিকার বলে), উপজেলা অফিসার (পদাধিকার বলে), নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রিন্সিপাল সুনীল চন্দ্র দাস, প্রবীণ স্কাউটার এ এইচ এম সফি ও ফাজিলপুর-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছালেহ আহমদকে নির্বাচিত করা হয়।

কমিটিতে সম্পাদক পদে নির্বাচিত হন ঢাকা দক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় কলেজের সহকারী প্রধান শিক্ষক ছলমান আহমদ চৌধুরী। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হন মুকিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ খছরু মিয়া। এছাড়া যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হন কানিশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হানিফ আহমদ এএলটি।

সদস্য পদে গ্রুপ সভাপতি প্রতিনিধি (স্কাউট শাখা) ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রিন্সিপাল মোঃ রেজাউল আমিন ও লক্ষণাবন্দ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ এনামুল হক, (কাব শাখা) হাজী জছির আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তাজ উদ্দীন ও রফিকুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক বিজয়া চক্রবর্তী নির্বাচিত হন। এছাড়া কমিশনার পদে রানাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মহীউদ্দিন জাকারিয়া চৌধুরীর নাম সুপারিশ করা হয়।

কমিটি গঠনের পূর্বে দ্বাদশ ত্রৈ-বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী ও ২০২০-২৪ সালের সম্পাদকের প্রতিবেদন পেশ করেন বিদায়ী সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী। ২০২০-২৪ আয়-ব্যয়ের হিসাব অবহিত ও ২০২৪ সালের বার্ষিক বাজেট উপস্থাপন করেন বিদায়ী কোষাধ্যক্ষ ছলমান আহমদ চৌধুরী। এছাড়া অডিটর পদে পাঁচ জন সদস্য মনোনীত করা হয়।