খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে : নাসির উদ্দিন খাঁন

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁন বলেছেন, স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে শিক্ষার্থীদের স্মার্ট ও বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। আর্থসামাজিক উন্নয়নের জন্যে যুগোপযোগী শিক্ষা অপরিহার্য। শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। বর্তমান সরকার শিক্ষাবান্ধব। বছরের প্রথম দিন সরকার প্রায় ৪০ কোটি বই বিনামূল্যে বিতরণ করে থাকে। শিক্ষা ও খেলাধুলার উন্নয়নে সরকার নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশের উন্নয়নকে টেকসই করতে শিক্ষার বিকল্প নেই।

বুধবার (১৫ মার্চ) বিকেলে সিলেটের গোয়াইনঘাটে আলীরগাঁও উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মন্জুর আহমদ’র সভাপতিত্বে ও সহকারী শিক্ষক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, সিলেট জেলা পরিষদের সদস্য সুবাস দাস, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম নিজাম উদ্দীন, গোয়াইনঘাট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছয়ফুল আলম আবুল, ইউপি সদস্য মো. ফারুক আহমদ, এবাদুর রহমান, আলীরগাঁও উচ্চবিদ্যালয়ের সভাপতি আবুল হাসনাতসহ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

প্রতিযোগিতা ও আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।