কুলাউড়ায় ৮ কোটি টাকা আত্মসাৎকারী আটক

মৌলভীবাজারের কুলাউড়ায় ইটভাটার মালিকের যোগসাজশে ১৩৫ ব্যক্তির কাছ থেকে ৮ কোটি হাতিয়ে গা ঢাকা দেওয়া ম্যানেজার মানিক বর্ধনকে আটক করা হয়েছে।

গা ঢাকা দেওয়ার এক বছর পর শুক্রবার (২১ অক্টোবর) রাতে মৌলভীবাজর সদরের শেরপুর থেকে তাকে আটক করেছে কুলাউড়া থানার পুলিশ।
মানিক বর্ধন উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের মধ্য হিঙ্গাজিয়া গ্রামের ভুপেন্দ্র বর্ধনের ছেলে। কম দামে গ্রাহককে ইট দেওয়ার কথা বলে অগ্রিম টাকা নিয়ে গা ঢাকা দিয়েছিলেন তিনি।

পুলিশ জানায়, মানিক বর্ধন উপজেলার ব্রাহ্মণবাজারে অবস্থিত এমএনএইচ ব্রিকফিল্ডের ব্যবস্থাপক। ওই ব্রিকফিল্ডের মালিক নজিবুর রহমানের যোগসাজশে কম দামে ইট দেওয়ার কথা বলে ১৩৫ জন ব্যক্তির ৮ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ২০২১ সালের ২১ সেপ্টেম্বর অর্ধশতাধিক ভুক্তভোগী সংবাদ সম্মেলন করে বিষয় গণমাধ্যমকর্মীদের অবহিত করেন। টাকা আত্মসাতের অভিযোগে থানায় ও আদালতে তার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়। এরপর থেকে আত্মগোপন ছিলেন মানিক বর্ধন।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত আনুমানিক ১১টায় কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেকের নেতৃত্বে মৌলভীবাজার সদরের শেরপুর এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয় মানিক বর্ধনকে।

কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক জানান, আটক মানিক বর্ধনের বিরুদ্ধে ৮টি মামলার গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল এবং দীর্ঘদিন তিনি পলাতক ছিলেন। শনিবার (২২ অক্টোবর) তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।