কুলাউড়ায় কোভিড-১৯ প্রতিরোধমূলক মতবিনিময়

কোভিড-১৯ প্রতিরোধমূলক কার্যক্রমে সম্পৃক্ত করার লক্ষ্যে কমিউনিটি নেতৃবৃন্দদের নিয়ে কুলাউড়ায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৭ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তারের সভাপতিত্বে এবং ওয়াফের নির্বাহী পরিচালক, টিলাগাঁও ইউপির চেয়ারম্যান মো. আব্দুল মালিকের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাহমুদুর রহমান খোন্দকার।

স্থানীয় এনজিও উই আর ফ্রেন্ডস্ ফর হিউম্যান (ওয়াফ) এর আয়োজনে এবং ইউনিসেফ ও এডাবের সহযোগিতায় আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আনোয়ার, প্রাথমিক শিক্ষা অফিসার ইফতেখায়ের হোসেন ভুঁইয়া, আওয়ামী লীগ নেতা অরবিন্দু ঘোষ বিন্দু, কুলাউড়া সদর ইউপির চেয়ারম্যান মোছাদ্দিক আহমদ নোমান, বীর মুক্তিযোদ্ধা মাসুক মিয়া, উত্তর কুলাউড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুর রহমান কবির, বিএইচ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. আব্দুল কাইয়ূম চৌধুরী, রাবেয়া আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম, প্রেসক্লাব কুলাউড়ার সভাপতি মো. আজিজুল ইসলাম, এডাবের জেলা সমন্বয়কারী মেহেদী হাসান সুজন প্রমুখ।

এছাড়াও শিক্ষক, সাংবাদিক, ইউপি সদস্য, চা শ্রমিক নেতা, ব্যবসায়ী নেতা, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিতসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ওয়াফ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় অংশ নেয়া বক্তারা বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারা পৃথিবী মৃত্যুর মিছিল ও সংকটাপন্ন অবস্থা থেকে মুক্তির জন্য করোনা ভ্যাকসিন একটি অবিস্মরণীয় আবিষ্কার। করোনা ভ্যাকসিনের ১ম, ২য় ও বোষ্টার ডোজ গ্রহণের ফলে বাংলাদেশে করোনা মহামারী অনেকটা কমতে শুরু করেছে।

কিন্তু পরিতাপের বিষয় হলো এত সংকটাপন্ন বিষয় হলেও দেশের বিভিন্ন অঞ্চলের অসচেতন কিছু মানুষ এখনও করোনার বোষ্টার ডোজ গ্রহন করে নি। দেশের এই বিদ্যমান সমস্যার টেকসই সমাধানের লক্ষ্যে স্থানীয় এনজিও উই আর ফ্রেন্ডস্ ফর হিউম্যান (ওয়াফ) ইউনিসেফ এর সহযোহিতায় ও এডাবের সমন্বয়ে করোনা ভ্যাকসিন বোষ্টারডোজ গ্রহনের জন্য সচেতনতা কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

ওয়াফ এর নির্বাহী পরিচালক মো. আব্দুল মালিক বলেন, “কোভিড-১৯ প্রতিরোধঃ ঝুঁকিনিরুপণ, যোগাযোগ, জনসম্পৃক্ততা এবং টিকা-বার্তা যোগাযোগ জোরদারকরণ নামক প্রকল্পের মাধ্যমে করোনা বিষয়ে সচেতনতার জন্য মাইকিং, উঠান বৈঠক, স্কুল ক্যাম্পেইনের মাধ্যমে করোনা সচেতনতার মেসেজ সহ স্কুল রুটিন বিতরন, ফোক গান/পথ নাটক, পোস্টার বিতরণ, কমিউনিটি লিডার ও ধর্মীয় নেতাদের নিয়ে মতবিনিময় সভা এবং সংশ্লিষ্ট ষ্টেকহোল্ডার নিয়ে টাউনহল সভার ব্যবস্থা রয়েছে।