কুলাউড়ায় আইনশৃঙ্খলা সভায় প্রকৌশলীর উপর হামলার নিন্দা

কুলাউড়া উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আমিনুল ইসলাম মৃধার উপর রোববার (০৭ আগস্ট) বিকেল সোয়া ৫টায় হামলা করেছে কতিপয় সন্ত্রাসী। এসময় তার ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।

এ ঘটনায় সোমবার (০৮ আগস্ট) কুলাউড়া থানায় ৩ জনের নামোল্লেখসহ ৭-৮ জনের বিরুদ্ধে কুলাউড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

তাছাড়া সোমবার উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়েছে এবং এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কুলাউড়া থানার অফিসার ইনচার্জকে অনুরোধ করা হয়েছে।

কুলাউড়া থানার পরিদর্শক আমিনুল ইসলাম জানান, প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধা ২০২১ সালের সেপ্টেম্বর মাসে কুলাউড়া উপজেলায় যোগদান করেন। শহরের মাগুরা এলাকায় একটি বাসায় তিনি ভাড়া থাকেন। রোববার বিকেল সোয়া পাঁচটার দিকে তিনি মোটরসাইকেলে করে ব্যক্তিগত কাজে বাসা থেকে বের হন। একপর্যায়ে কয়েকটি মোটরসাইকেলে করে আসা পাঁচ-সাতজন যুবক পথরোধ করে অতর্কিত হামলা চালায়। পরে যুবকেরা তাঁর মোটরসাইকেলটি ভাঙচুর করে চলে যায়। রাত ১০টার দিকে প্রকৌশলী ৩ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামাসহ ৭-৮ জনের বিরুদ্ধে অভিযোগ দেন। তদন্তের স্বার্থে মামলার আসামিদের নামোল্লেখ করা সম্ভব নয়।

এ বিষয়ে বক্তব্য জানতে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধা ফোন ধরেননি। হামলার পর থেকে তিনি কোথায় আছেন তাও জানা যায়নি।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক জানান, প্রকৌশলীর অভিযোগ পেয়েছি। মামলা প্রক্রিয়াধীন আছে। কি কারণে হামলা হয়েছে, এ ব্যাপারে কিছু জানা যায়নি।

কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মাহমুদুর রহমান খোন্দকার জানান, একজন অফিসারের বিরুদ্ধে হামলার ঘটনায় আইনশৃঙ্খলা কমিটির সভায় নিন্দা প্রস্তাব আনা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

জানা যায়, সম্প্রতি প্রকৌশলী আমিনুল ইসলাম মৃধার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে উপজেলার ১৩টি ইউনিয়নের চেয়ারম্যানগণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দেন এবং তাঁরা প্রকৌশলীর অপসারণের দাবি জানান। এদিকে গত ২৪ জুলাই উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় প্রকৌশলী আমিনুলকে বক্তব্য রাখার সুযোগ দিলে কয়েকজন ইউপি চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে ওঠেন।