কুরআনের আলো প্রতিযোগিতায় সিলেট থেকে ১২ জন ঢাকায়

দেশের শীর্ষস্থানীয় বেসরকারি স্যাটেলাইট টিভি বাংলাভিশনের জনপ্রিয় প্রতিযোগিতামূলক অনুষ্ঠান পবিত্র কুরআনের আলোর ১৫তম আসরের সিলেট বিভাগীয় অডিশন সম্পন্ন হয়েছে।

প্রতিযোগিতার মূলপর্বে অংশগ্রহণের জন্য সিলেটের ৪ জেলার শতাধিক প্রতিযোগি অডিশনে অংশ নেয়। এদের মধ্যে একজনকে সরাসরি চূড়ান্ত পর্বে এবং ১১ জনকে ইয়েস কার্ড প্রদান করা হয়।

প্রতিবছরের মতো আসন্ন মাহে রমজানে প্রতিদিন প্রচারিত হবে পবিত্র কুরআনের আলো প্রতিযোগিতা।

রবিবার সকাল থেকে সিলেট নগরীর দরগাহ গেইটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে অডিশন শুরু হয়। এতে অংশ নেয় সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের প্রতিযোগিরা।

সিলেট বিভাগীয় অডিশনে প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, হাফেজ মাওলানা নাজির মাহমুদ, সম্মানিত বিচারক ছিলেন হাফেজ মাওলানা আতাউল্লাহ আল মামুন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুরআনের আলোর কো-অর্ডিনেটর হাফেজ মাওলানা মাজহারুল ইসলাম, কুরআনের আলোর সিলেট বিভাগীয় প্রতিনিধি হাফেজ ক্বারী ওলিউর রহমান খান।

সিলেট বিভাগীয় অডিশনে চমৎকার তেলাওয়াতের জন্য বিচারকদের প্রশংসা কুড়িয়েছেন প্রতিযোগিরা। রাত ৮টায় চূড়ান্ত পর্বের জন্য হুজাইফা আল হুনায়দীকে সরাসরি চূড়ান্ত পর্বে এবং সিলেট বিভাগের ১১ প্রতিযোগীকে ঢাকায় যাওয়ার জন্য ইয়েসকার্ড প্রদান করা হয়।