কুড়িগ্রামে বিএসএফের গুলিতে প্রাণ গেলো বাংলাদেশির

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মানিক মিয়া নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

রবিবার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে উপজেলার বন্দবেড় ইউনিয়নের মোত্তালিব মিয়ার বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করে রৌমারী থানা পুলিশ।

এর আগে শনিবার মধ্যরাতে রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের বেহুলার চর সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬২- এর কাছে তাকে হত্যা করা হয় বলে জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধি।

নিহত মানিক মিয়া উপজেলার শৌলমারী ইউনিয়নের বেহুলার চর গ্রামের আব্দুল বাতেনের ছেলে।

স্থানীয় বন্দবেড় ইউপি চেয়ারম্যান আলহাজ আব্দুল কাদের বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার মধ্যরাতে মানিক মিয়া শৌলমারী ইউনিয়নের বেহুলার চরে কাঁটাতারের বেড়ার কাছাকাছি যান। এ সময় গরু পাচারকারী সন্দেহে বিএসএফ গুলি চালায়। গুলিতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মরদেহ প্রায় ২ ঘণ্টা পড়ে থাকার পর পরিবারের সদস্যরা উদ্ধার করে ইউপি সদস্য মোত্তালিব মিয়ার বাড়িতে নিয়ে রাখে।

ইউপি সদস্য ময়েজ উদ্দিন বলেন, দুটি গুলি মানিক মিয়ার বুকে বিদ্ধ হয়ে তিনি মারা যান। পরে তার স্বজনরা মরদেহ আমার ওয়ার্ডের মোত্তালিব মিয়ার বাড়িতে রাখে। পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপ কুমার বলেন, আমি ঘটনাস্থলেই আছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের প্রস্তুতি চলছে। পরে বিস্তারিত জানানো হবে।

এ বিষয়ে জামালপুর ৩৫ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ্ আল মাশরিকী বলেন, আমরা খোঁজ-খবর নিচ্ছি। বাংলাদেশি মানিক মিয়া বিএসএফের গুলিতে নিহত হয়ে থাকলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।