কানাইঘাটে অসহায়দের মাঝে কম্বল বিতরণ

সিলেটের কানাইঘাট উপজেলায় রফিকুল হক চৌধুরী স্মৃতি পরিষদের আত্মপ্রকাশ উপলক্ষে দিঘীরপাড় ইউনিয়নের অসহায় দরিদ্র চার শতাধিক পরিবারের মধ্যে শীত নিবারনের জন্য কম্বল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় স্থানীয় শফিকুল হক চৌধুরী মেমোরিয়াল এতিমখানা প্রাঙ্গণে এ কম্বল বিতরণ করা হয়।

সংগঠনের প্রধান উপদেষ্টা নুর উদ্দিনের সভাপতিত্বে ও সাংবাদিক হাফিজ আহমদ সুজনের পরিচালনায় কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কানাইঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও রফিকুল হক চৌধুরী স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা আশিক উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সমাজকর্মী সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর শামিম কামরুল, তরুণ সমাজকর্মী সেলিম উদ্দিন রনি ও জয়নুল আবেদীন।

এছাড়া উপস্থিত ছিলেন, তরুণ সমাজকর্মী গোলাম রাব্বানী বুলবুল, মো. শাহজামান, রফিকুল হক চৌধুরী স্মৃতি পরিষদের সদস্য ওলিউর রাহমান, আব্দুল জলিল, মানিক উদ্দিন, মাহতাব উদ্দিন, মিছবাহ উদ্দিন, জিল্লুর রাহমান খান, আব্দুল কাইয়ুম, সাহাব উদ্দিন, তারেক আহমদ, মোহাম্মাদ তুহিন, ওয়াহিদ আহমদ, রায়হান আহমদ, ফয়সাল আহমদ ইমরান, শুয়াইবুর রাহমান শাহান, বিলাল উদ্দিন, বদরুল ইসলাম, ফয়সাল আহমদ, রাসেল আহমদ, খালেদ আহমদ, সুমন আহমদ, জুনেদ আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক উপজেলা চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী বলেন, এই তীব্র শীতে বস্ত্রহারা অসহায় মানুষের পাশে আমাদের সবাইকে সাধ্যানুযায়ী শীতবস্ত্র নিয়ে দাঁড়াতে হবে। রফিকুল হক স্মৃতি পরিষদ সাধ্যানুযায়ী সমাজের অবহেলিত জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়ে সেবার হাত প্রসারিত করে যাবে।

সংগঠনের সাথে জড়িত সবাইকে এলাকার ভালো কাজে অংশগ্রহণ এবং কম্বল বিতরণে তার প্রবাসী ছেলেসহ যারা সহযোগিতা করেছেন সবার প্রতি তিনি কৃতজ্ঞতা জানান।

তিনি আরও বলেন, তার পিতা প্রয়াত রফিকুল হক চৌধুরী ও চাচা শফিকুল হক চৌধুরী, চাচাতো ভাই সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব আবুল হারিছ চৌধুরী সবসময় অসহায় মানুষকে সহযোগিতা করে গেছেন। তারা আজ নেই, কিন্তু আমাদের পরিবার ও আত্মীয়-স্বজনরা তাদের স্মৃতি ধরে রাখার জন্য সবসময় চেষ্টা করে যাবো।

তিনি শফিকুল হক মেমোরিয়াল এতিমখানার সুনাম ধরে রাখার পাশাপাশি যারা এতিমখানা নিয়ে অপপ্রচার করছে তাদের বিরুদ্ধে সোচ্চার থাকার আহ্বান জানান।