কর আইনজীবী সমিতির আলোচনা সভা

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল রোববার (১৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় নগরীর মেন্দিবাগস্থ সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট সমর বিজয় সী শেখরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সজল কুমার রায়ের পরিচালনায় শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন আয়কর আইনজীবী আ.স.ম মুবিনুল হক শাহীন।

আলোচনা সভায় বক্তব্য দেন, কর আইনজীবী সমিতির সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রফিকুল হক, সমিতির সাবেক সভাপতি মৃতুঞ্জয় ধর ভোলা, আয়কর আইনজীবী বিধু ভুষন ভট্টাচার্য্য, অধ্যাপক ঋষিকেশ ধর, জাহাঙ্গীর আলম, বাবুল ভৌমিক, মিন্টু চন্দ্র রায় অনুপব্রত, ইফতিয়াক হোসেন মঞ্জু, জহিরুল ইসলাম রিপন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে ঘাতকরা মনে করেছিল আমাদের স্বাধীনতা স্বার্বভৌমত্ব ধ্বংস করে দেবে। কিন্তু তাদের সে আশা পূরণ হয়নি। দেশের মানুষ বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে আজ উন্নত চূড়ায় নিয়ে যাওয়ার পদক্ষেপ বাস্তবায়নে রয়েছে।

বক্তারা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, এই শোককে আমরা আমাদের কাজের মাধ্যমে শক্তিতে পরিণত করবো।

দেশের আর্থসামাজিক উন্নতিতে কর আইনজীবীদের ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, আমরা দেশের সর্বাঙ্গীন উন্নয়নে অবদান রাখতে বলিষ্ট ভূমিকা পালন করবো।

এ সময় বক্তারা বঙ্গবন্ধুকে হত্যাকারী পলাতক আসামিদের অবিলম্বে বিচারের আওতায় নিয়ে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সবশেষে মাওলানা মো. সাজিদুর রহমানের পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।