কমলগঞ্জে বসতঘর আগুনে পুড়ে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

মৌলভীবাজারের কমলগঞ্জে ত্রুটিযুক্ত গ্যাস লাইন থেকে সৃষ্ট আগুনে দুই ব্যবসায়ীর বসতঘরের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী দুই সহোদর এবং তারা একই সীমানার ভিতরে পাশাপাশি বসতঘরে বসবাস করেন।

সোমবার (২৪ জুলাই) ভোর ৫টার দিকে উপজেলার শমশেরনগর সবুজবাগ আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তারা।

ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘন্টাখানেকের চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

স্থানীয়রা জানান, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বাচ্চু শেখ ও সাচ্চু শেখের বাসার গ্যাসের রাইজার লিক হয়ে কিছু দিন ধরে গ্যাস বের হচ্ছিল। তারা সঠিকভাবে তা মেরামত না করায় সোমবার ভোরে রাইজারের বের হওয়া গ্যাস থেকে প্রথমে সামনের ঘরে আগুন লাগে। আগুন লাগার পর বাসার লোকজন নিরাপদে বের হলেও দ্রুত আগুন দুটি ঘরে ছড়িয়ে পড়ে। ফলে দুটি বসতঘরের আসবাবপত্রসহ অন্যান্য মালামাল মিলিয়ে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বাচ্চু শেখ ও সাচ্চু শেখ বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় তাদের সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। একটি জিনিসও রক্ষা করতে পারেননি। ক্ষয়ক্ষতি সম্পর্কে সঠিকভাবে কিছু বলতে না পারলেও ধারণা করছেন নগদ টাকাসহ কমপক্ষে অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে।

কমলগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের দলনেতা ফারুকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্যাস লাইন লিক হয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সিলেট ভয়েস/এএইচএম