কমলগঞ্জে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

মৌলভীবাজারের কমলগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

বুধবার (২ নভেম্বর) দিবাগত রাতে উপজেলার মাধবপুর ইউনিয়নের উত্তর মাঝেরগাঁও গ্রামে এ ঘটনা ঘটেছে। নিহত ব্যক্তির নাম আশিষ কুমার সিংহ পুতুল (৬৫)।

প্রতিবেশি লক্ষী নারায়ন সিংহ ও স্থানীয় ইউপি সদস্য রামকৃষ্ণ চ্যাটার্জী জানান, আশিষ কুমার সিংহের সঙ্গে তার বড় ভাই বিপিন সিংহের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে বুধবার বিকেলে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এরপর রাত ১১টার দিকে বিপিন ও তার ছেলে নিশি কান্ত সিংহ পুতুল সিংহের বাড়িতে গিয়ে হামলা চালান।

হামলার সময় বল্লম ও ধারালো দা দিয়ে আশিষ কুমার সিংহকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করা হয়। এসময় পুতুলের স্ত্রী লক্ষী রাণী সিনহা স্বামীকে বাঁচাতে এগিয়ে এলে তাকেও দা দিয়ে কুপিয়ে জখম করা হয়। পরে এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যান।

মুমূর্ষু অবস্থায় লোকজন আহতদের উদ্ধার করে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে বুধবার দিবাগত রাত ১টায় কর্তব্যরত চিকিৎসক আশিষ কুমার সিংহকে মৃত ঘোষণা করেন। স্ত্রী লক্ষী রাণীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে রাতেই পরিদর্শন করেছি। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন। হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।