ওসমানীনগরে শ্বশুরবাড়িতে মিলল প্রবাসীর লাশ

সিলেটের ওসমানীনগরে শ্বশুরবাড়ি থেকে কাতার প্রবাসী সাইফ বিন করিমের (২৮) লাশ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৬ জুন) রাতে উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের গলমুকাপন গ্রামের শশুড় মৃত আবদুল কালামের বসত ঘর থেকে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

সাইফ মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কুমড়া কাঁপন গ্রামের ফজলুল করিমের ছেলে। এ ঘটনায় ওসমানীনগর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

জানা যায়, গত বছরের জুন মাসে কাতারে থাকাবস্থায় গলমুকাপন গ্রামের আবদুল কালামের মেয়ে ইংল্যান্ড প্রবাসী তাসমিনা আহমদকে বিয়ে করেন সাইফ বিন করিম। প্রায় ১মাস পূর্বে তিনি দেশে চলে আসলে তার স্ত্রী কাতার থেকে ইংল্যান্ডে চলে যান। সাইফের শাশুড়ি ইল্যাংন্ড হতে বাড়িতে এলে সাইফ তাকে দেখাশোনার করতে শশুড় বাড়িতে চলে আসেন। রোববার রাতে শাশুড়ির সাথে কথা বলে তিনি শয়নকক্ষে চলে যান। রাতে খাবারের জন্য ডাকতে গেলে রুমের দরজা বন্ধ পাওয়া। অনেক ডাকাডাকির পর কোন সারা শব্দ না পেয়ে ভ্যান্ডিলেটার দিয়ে তাকিয়ে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার লাশ দেখতে পাওয়া যায়।

খবর পেয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ উপস্থিত হয়ে ঘরের দরজা ভেঙে তার লাশ উদ্ধার করে।

ওসমানীনগর থানার এসআই নাজমুল হুদা বলেন, প্রাথমিক ধারণায় মনে হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। সোমবার (২৭ জুন) তার লাশ ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর মৃত্যুর আসল কারণ জানা যাবে। এব্যাপারে অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।