এবার ব্রাজিলের সংবাদমাধ্যমে বাংলাদেশি সমর্থকরা

বেশ কয়েকদিন ধরেই আর্জেন্টাইন সংবাদমাধ্যম ফলাও করে বাংলাদেশি সমর্থকদের বিশ্বকাপ উন্মাদনার খবর প্রচার করছিল। এবার ব্রাজিলের সংবাদমাধ্যমেও প্রচার হলো বাংলাদেশি সমর্থকদের প্রিয় দলকে সমর্থনের খবর।

বিশ্বকাপে খেলার সুযোগ না পেলেও বিশ্বকাপের আলোচনায় পুরো বিশ্বেই ছড়িয়েছে বাংলাদেশের নাম। বিশেষ করে আর্জেন্টিনা ও ব্রাজিলকে নিয়ে এ দেশের মানুষের উন্মাদনার খবরে মুগ্ধতা প্রকাশ করেছে পুরো বিশ্ব।

এতদিন আর্জেন্টাইন সংবাদমাধ্যমে এসব প্রচার হলেও ব্রাজিলের সংবাদমাধ্যম ছিল নীরব। এবার ব্রাজিলিয়ান স্পোর্টস সাইট ইউওএল বাংলাদেশি সমর্থকদের উন্মাদনার খবর প্রচার করলো।

তাদের প্রকাশিত প্রতিবেদনে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ব্রাজিলের পতাকা ওড়ানোর ভিডিও দেখানো হয়েছে। এছাড়া ব্রাজিলকে সমর্থন করে সমর্থকদের মিছিলের ভিডিও উঠে এসেছে তাদের প্রতিবেদনে।

বাংলাদেশের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলে ব্রাজিলকে নিয়ে একটি রম্য অনুষ্ঠানের অংশ বিশেষও প্রচার করা হয়েছে ওই প্রতিবেদনে। এছাড়া বাংলাদেশের এই সমর্থনের খবর বিশেষ গুরুত্বের সঙ্গে প্রকাশ করেছে দেশটি একাধিক দৈনিক সংবাদপত্র।

চলতি বিশ্বকাপে সার্বিয়াকে হারিয়ে উড়ন্ত শুরু পেয়েছে ব্রাজিল। গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে হারলেও আগের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে জয় তাদের পৌঁছে দিয়েছে শেষ ষোলোতে। সর্বশেষ নকআউট পর্বে সোমবার (৫ ডিসেম্বর) দক্ষিণ কোরিয়াকে হারিয়ে শেষ আটে পৌঁছে গেছেন নেইমাররা।