এত মমতাময়ী রাষ্ট্রপ্রধান বঙ্গবন্ধুকন্যা ছাড়া কেউ নেই : প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে আজ দেশের সর্ব ক্ষেত্রে উন্নয়নের ছোয়া লেগেছে। যিনি দেশের মানুষকে চমৎকারভাবে রেখেছেন। করোনার সময় দেশের অসহায় মানুষকে খাবার পৌঁছে দিয়েছেন। বিনা মূল্যে করোনার টিকা দিয়েছেন। মসজিদ-মন্দিরসহ দেশের বেকার জনগোষ্ঠীকে ভাতা দিয়েছেন। এত মমতাময়ী রাষ্ট্রপ্রধান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ছাড়া আর কেউ নেই।

তিনি বলেন, স্বাবলম্বী হওয়ার জন্য স্বক্ষমতা অর্জন করতে হয়। পরনির্ভরশীল না হয়ে আত্মনির্ভরশীল হতে হবে। বিপর্যস্ত অর্থনৈতিক অবস্থায় চাহিদা কমাতে হবে। দেশের কল্যাণে নিজ নিজ অবস্থান থেকে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

বুধবার (১২ জুলাই) দুপুরে বিভাগীয় মৎস্য দপ্তর ও বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর সিলেট এর আয়োজনে সার্কিট হাউসে বিভাগে কর্মরত মৎস্য অধিদপ্তর ও প্রানিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক মোবারক হোসেননের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার মাহবুবুল হক।

জকিগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডা. মারুফ হাসান, বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ পরিচালক মো. আনোয়ার হোসেন।

সভায় উন্মুক্ত আলোচনায় বিভাগীয়, জেলা ও উপজেলার কর্মকর্তারা বক্তব্য রাখেন। এসময় সিলেট বিভাগের মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়নের লক্ষ্যে মন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করা হয়।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হবিগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা মো. ওয়াহিদুর রহমান, গীতা পাঠ করেন সদর উপজেলা উপ সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা রতন চন্দ্র মন্ডল।