এক রাতে ৪ মন্দিরে চুরি

বরগুনার বেতাগী পৌর শহরে গভীর রাতে একই এলাকার ৪টি মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। এতে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এলাকাবাসীর অভিযোগ, পুলিশের পক্ষ থেকে তেমন কোনো নিরাপত্তা জোরদার করা হচ্ছে না। অপরদিকে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে দাবি পুলিশের।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে চুরি হওয়া এলাকা বেতাগী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে গেলে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন এসব অভিযোগ করেন। এর আগে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে চুরির ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ওই রাতে হিন্দু অধ্যুষিত বেতাগী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শ্রীগুরু সংঘ মন্দির, কালি মন্দির, লোকনাথ মন্দির ও মনসা মন্দিরের পূজার সামগ্রী, শীল পাথর, স্বর্নালংকার, সিলিং ফ্যান চুরি হয়। এতে পুরো শহরের হিন্দুদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয় খোকন ঠাকুর বলেন, পূজার সামগ্রী চুরি হওয়ার পর পুরোহিত ও ভক্তদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তাই প্রশাসনের কাছে নিরাপত্তা জোরদার করার দাবি জানাচ্ছি।

শ্রীগুরু সংঘ মন্দিরের সভাপতি উত্তম কুমার কর্মকার বলেন, কয়েকদিন পরেই শুরু হচ্ছে শারদীয় দূর্গা পূজা। এর আগে এভাবে চোরের উপদ্রব বাড়ায় পূজার্চনা ও প্রার্থনা করতে সবাই আতঙ্কে রয়েছে। প্রশাসন নিরাপত্তা জোরদার করলে আতঙ্ক কিছুটা কমবে।

এ ব্যাপারে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার জানান, ইতোমধ্যে কিছু মালামাল উদ্ধার করা হয়েছে। বাকি মালামাল উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে। এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।