একটাও মাস্ক পরেনি, সব কয়টার জরিমানা হবে: প্রধানমন্ত্রী

ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত অনেক নেতাকর্মীই মাস্ক পরা ছিলেন না। বক্তব্য দেওয়ার সময় বিষয়টি খেয়াল করেন প্রধানমন্ত্রী। যারা মাস্ক পরেনি, তাদের তিনি হাসতে হাসতে জরিমানা করার কথাও বলেন।

মঙ্গলবার (৭ জুন) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ে ছয় দফা দিবসের আলোচনা সভা করে আওয়ামী লীগ। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি সভাপত্বি করেন। সভায় দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাগত বক্তব্য দেন। পরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও আওয়ামী লীগের শ্রম ও কর্মসংস্থান সম্পাদক হাবিবুর রহমান সিরাজকে বক্তব্য দেওয়ার জন্য বলেন সঞ্চালক ও প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ। কিন্তু তারা বলেন, ছয় দফা দিবসের ইতিহাস দলীয় সভাপতি শেখ হাসিনাই ভালো জানেন। তাই তারা প্রধানমন্ত্রীর মুখ থেকে ইতিহাস জানতে চান। পরে দলীয় সভাপতি তার বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে ছয় দফার ইতিহাসসহ সমকালীন রাজনৈতিক পরিস্থিতি, দ্রব্যমূল্য নিয়ে কথা বলেন। বক্তব্য শেষের সময় প্রধানমন্ত্রী কেন্দ্রীয় কার্যালয়ে প্রান্তে থাকা নেতাদের অনেকের মুখে মাস্ক দেখা যায়নি।

এ সময় শেখ হাসিনা তাদের উদ্দেশে হাসতে হাসতে বলেন, ‘একটাও মাস্ক পরে নাই। যেইগুলো মাস্ক পরে নাই, সবকটার জরিমানা করা হবে।’

দলীয় সভাপতির এমন বক্তব্য শুনে অনেক নেতাকেই তড়িঘড়ি করে মাস্ক পরতে দেখা যায়।

প্রসঙ্গত, দলীয় সভাপতি এর আগেও দলের একাধিক অনুষ্ঠানে নেতাকর্মীদের মাস্ক না পরার বিষয়ে সতর্ক করেন।