উপশহর ও তেররতনে যুবলীগের ত্রাণসামগ্রী বিতরণ

সিলেটে স্মরণ কালের ভয়াবহ বন্যায় পানিবন্দি হয়ে অসহায় ও ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছেন অনেক এলাকার মানুষ। আর এই কঠিন সময়ে বন্যায় পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার, রান্না করা খাবার ও বিশুদ্ধ পানিসহ প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে সিলেট মহানগর যুবলীগ।

রোববারও (১৯ জুন) এর ব্যতিক্রম হয়নি। দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিলেট নগরীর ২২ ও ২৪নং ওয়ার্ডের উপশহর ও তেররতন এলাকার ঘরে ঘরে পানিবন্দি মানুষের রান্না করা খাবার (খিচুড়ি) ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।

বন্যার শুরু থেকেই সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার যুবলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে নগরীর বিভিন্ন ওয়ার্ড ও বিভিন্ন এলাকায় বিশুদ্ধ পানি, শুকনো খাবার ও রান্না করা খাবার নিয়ে প্রতিনিয়ত হাজির হচ্ছেন বন্যা কবলিত মানুষের পাশে, দিয়েছেন মানবতার হাত বাড়িয়ে।

ত্রাণ বিতরণকালে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, যুবলীগ সবসময় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। দেশের সঙ্কটকালীন সময়ে যুবলীগের অবদান ইতিহাসের পাতায় পাতায়।

তিনি বলেন, সিলেটে স্মরণ কালের ভয়াবহ বন্যায় পানিবন্দি হয়ে পড়েছেন অনেক মানুষ, পানিতে তলিয়ে গেছে অনেক এলাকা, আমরা সিলেট মহানগর যুবলীগ অতীতের ন্যায় পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার, বিশুদ্ধ পানি সহ প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করছি।

তিনি বলেন, সিলেটে যেকোনো দুর্যোগময় সময়ে সিলেট মহানগর যুবলীগ মানুষের পাশে ছিলো আগামীতে ও থাকবে। তিনি পানিবন্দি মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান।

সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন, সিলেট মহানগর যুবলীগ সবসময় অসহায় ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়ে মানবিক কাজ করে যাচ্ছে, যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সিলেট মহানগর যুবলীগ প্রস্তুত রয়েছে। সিলেট মহানগর যুবলীগ সবসময় অসহায় ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়ে মানবিক কাজ করে যাবে। তিনি সিলেট মহানগর যুবলীগের মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান।

খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন, সুবেদুর রহমান মুন্না, তোফায়েল আহমদ তারেক, আব্দুর রব সায়েম, সুলতান মো. সাজু, মাসুদ আহমদ পীর, মুরাদ আহমদ চৌধুরী, সহরাব হোসেন, জাকির আহমদ, আজাদুর রহমান চঞ্চল, আবিদুর রহমান শিপলু, রূপম আহমদ, মো. আফজল হোসেন, আজাদ উদ্দিন, এমদাদ হোসেন ইমু, সাকারিয়া হোসেন সাকির, রুহুল আমিন, সারোয়ার হোসেন চৌধুরী, নাহিদুর রহমান ছাব্বির, রাফিউল করিম মাছুম, হোসেন আহমদ, আমিনুল ইসলাম আমিন, আব্দুল কাদির ইমন, রেজাউল করিম হাসান, নুরুজ্জামান, এহসানুল করিম মাবরুর, সুমন ইসলাম খান, সাদিকুর রহমান সোহাগ, শরীফ আহমদ, ইশরাক আহমদ, বাবু আহমদ, আবুল কাশেম, সুলতান আহমদ, রুহেল আহমদ প্রমুখ।