উন্নয়নবঞ্চিত শাল্লার চিত্র দেখে অবাক এমপি জয়া সেনগুপ্তা!

উন্নয়নবঞ্চিত শাল্লা উপজেলার চিত্র দেখে নিজেই অবাক হয়েছেন স্থানীয় সংসদ সদস্য জয়া সেনগুপ্তা। বলেছেন, ‘শাল্লায় গ্রামীণ অবকাঠামো উন্নয়নের জন্য প্রতি বছর কোটিকোটি টাকা বরাদ্দ দেয়া হয়। অথচ এই উন্নয়নের ধারা দেখে আমি অবাক হয়েছি! কেনো উন্নয়ন হয় না? যারা শাল্লার উন্নয়নের প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছে- তাদের চিহ্নিত করে রাখবেন আপনারা।

তিনি বলেন, ‘আপনাদের সকল দুঃখ-দুর্দশার কথা এখন থেকে আমাকে বলবেন। উন্নয়ন কোথায় হয়নি তাও আমাকে বলবেন। আমি আপনাদের সুখেদুঃখে পাশে ছিলাম, থাকব।’

শুক্রবার (২৮ জুলাই) বিকেল ৪টায় শাল্লা উপজেলার আনন্দপুর বাজারে হবিবপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় দিরাই-শাল্লার এই সাংসদ বলেন, শাল্লা উপজেলাটি অত্যন্ত দুর্গম। এই উপজেলায় কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি। একটি সেতু অথবা রাস্তার অভাবে ছাত্র/ছাত্রীরা স্কুলে যাতায়াত করতে কষ্ট করে। যা খুবই দুঃখজনক।

তিনি বলেন, ‘দিরাই-শাল্লার রাস্তার কাজও চলমান রয়েছে। ফলে এই দুঃখ আর বেশিদিন আপনাদের ভোগ করতে হবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের যে অগ্রযাত্রা তা অব্যাহত রাখতে আগামীতেও নৌকায় ভোট দিবেন। আমি দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার কারণে আপনাদের কাছে আসতে পারিনি। এজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। দিরাই-শাল্লায় হিন্দু-মুসলমানের সম্প্রীতির বন্ধন রয়েছে। এই বন্ধন যেনো আমাদের মাঝে অটুট থাকে সেদিকে সকলকে সচেতন থাকতে হবে।’

বিশ্বনাথ চক্রবর্তীর সভাপতিত্বে ও বিকাশ চক্রবর্তী এবং রথীন্দ্র চন্দ্র সরকারের যৌথ সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, সাবেক সহ সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, জগদীশ সামন্ত, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট অভিরাম তালুকদার, পৌর মেয়র বিশ্বজিৎ রায়, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রিপা সিংহা, শাল্লা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও শাল্লা ইউপি চেয়ারম্যান আব্দুস ছাত্তার মিয়া, যুগ্ম সম্পাদক এবং হবিবপুর ইউপি চেয়ারম্যান সুবল চন্দ্র দাস, শাল্লা ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল গনি মিয়া, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি কাজল কান্তি চৌধুরী, হবিবপুর ইউপির সদস্য বিশ্বরূপ দাস, বাবলু রায় প্রমুখ।

এসময় দলীয় নেতাকর্মী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সমাজের নানা শ্রেণি-পেশার হাজারো মানুষ উপস্থিত ছিলেন।