ইসিকে সাতদিনের আল্টিমেটাম দিলেন নুর

রাজনৈতিক দলগুলোর নিবন্ধন পুনর্বিবেচনার জন্য নির্বাচন কমিশনকে সাতদিনের আল্টিমেটাম দিয়েছেন গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর।

মঙ্গলবার (২৫ জুলাই) নির্বাচন ভবন ঘেরাও করতে গিয়ে পুলিশের বাধায় মুখে বাংলামোটরে তাৎক্ষণিক সমাবেশ করে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে দল নিবন্ধনে পুনর্বিবেচনার জন্য ইসিকে সাত দিনের আল্টিমেটাম দেন নুর।

এর আগে রাজধানীর পুরানা পল্টনের প্রীতম-জামান টাওয়ারে নিচ থেকে বেলা ১২টার দিকে তারা মিছিল নিয়ে আগারগাঁও নির্বাচন কমিশন ভবনের দিকে রওনা দেয়। দুপুর ২টায় বাংলামোটর মোড়ে এসে পুলিশের বাধায় থামে সে মিছিল।

বক্তব্যে নুরুল হক বলেন, আমাদের গণতান্ত্রিক দাবি, শর্ত পূরণের পরও নির্বাচন কমিশন আমাদের দলকে নিবন্ধন দেয়নি। এটা অন্যায় করেছে। এই অন্যায়-অবিচারের বিরুদ্ধে এই রাজপথের কর্মীদের স্লোগান নির্বাচন কমিশনকে পৌঁছে দিতে চাই।

তিনি আরও বলেন, আজ এই মেসেজ ছিল নির্বাচন কমিশনের উদ্দেশে। এখন আমাদের প্রতিনিধি দল নির্বাচন কমিশন যাবে। নির্বাচন কমিশনকে বলবো আগামী সাত দিন আপনাদের সময় দিলাম। সাত দিনের মধ্যে আপনাদের সিদ্ধান্ত যদি পুনর্বিবেচনা না করেন, তাহলে নির্বাচন কমিশনের সামনে আমাদের ফাইনাল খেলা হবে।’

প্রসঙ্গত, গণঅধিকার পরিষদসহ বেশ কয়েকটি সক্রিয় রাজনৈতিক দলকে নিবন্ধন দেয়নি নির্বাচন কমিশন। এর প্রতিবাদে আন্দোলন করে আসছে দলগুলো।