ইতিহাস বদলানো ম্যাক্সওয়েলের অনবদ্য ডাবল সেঞ্চুরি

ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরির এলিট ক্লাবে ছিল না কোনো অজি ক্রিকেটারের নাম। সেই আক্ষেপ আজ ঘুচিয়ে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল। মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে আফগানিস্তানের বিপক্ষে অনবদ্য এক ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন এই মিডলঅর্ডার ব্যাটার।

আফগানিস্তানের বিপক্ষে ২৯২ রানের রান তাড়া করতে নেমে ৯১ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। এরপরেই প্যাট কামিন্সকে নিয়ে সংগ্রাম শুরু করেন দ্য বিগ শো খ্যাত ম্যাক্সওয়েল। একপ্রান্ত আগলে রেখে খেলেছেন ম্যারাথন এক ইনিংস। কামিন্সের সঙ্গে ৮ম উইকেটে অবিচ্ছিন্ন ২০২ রানের জুটি গড়ে দলকে এনে দিয়েছেন অবিশ্বাস্য এক জয়।

আরও পড়ুন : গ্লেন ম্যাক্সওয়েলের কাছেই হেরে গেল আফগানিস্তান

গ্লেন ম্যাক্সওয়েলের এই ইনিংস ওয়ানডেতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ স্কোর। এছাড়াও ৬ষ্ঠ স্থানে ব্যাট নেমে যেকোন ব্যাটারের পক্ষেই সর্বোচ্চ স্কোরের ঘটনা এটি। এছাড়া ৮ম উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপের ঘটনাও এটি।

শুধুমাত্র এই রেকর্ড বাদ দিলেও আরও কিছু রেকর্ড এসেছে ম্যাচওয়েলের এই অনবদ্য ইনিংসের সুবাদে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সবচেয়ে বেশি রানতাড়া করে জেতার রেকর্ড আজ গড়েছে অস্ট্রেলিয়া। একইদিনে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রানতাড়ার নতুন রেকর্ড গড়লো অজিরা। এছাড়া ডেভন কনওয়েকে টপকে এবারের বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের স্কোরও করেছেন গ্লেন ম্যাক্সওয়েল।