শিল্প প্রতিষ্ঠানে কর্মরত ২০ নারীকে ইউসেপ-এর সনদ বিতরণ

সিটি ফাউন্ডেশনের অর্থায়নে সিটি উইংস প্রকল্পের মাধ্যমে ইলেকট্রিক্যাল ইনস্টলেশন এন্ড মেইনটেইন্যান্স ট্রেড প্রশিক্ষণ সম্পন্ন করে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে কর্মরত নারীদের মধ্যে সনদ বিতরণ করেছে ইউসেপ হাফিজ মজুমদার সিলেট টিভিইটি ইনস্টিটিউট।

বৃহস্পতিবার (১৬ই নভেম্বর) দুপুরে ইউসেপ হাফিজ মজুমদার সিলেট টিভিইটি ইনস্টিটিউট সিলেট অঞ্চলের বটেশ্বরস্থ আঞ্চলিক কার্যালয়ের হল রুমে এ সনদ বিতরন করা হয়।

সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলার ইউএনও নাছরীন আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে নাছরীন আক্তার বলেন, কারিগরী শিক্ষা যুগোপযোগী প্রয়োজনীয় শিক্ষা, বর্তমানে কারিগরী শিক্ষায় নারীরা পিছিয়ে আছে, যে কোন ক্ষেত্রে নারীদের কাজ করা চ্যালেঞ্জিং। বর্তমানে নারীদের উন্নয়নে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরী শিক্ষায় দক্ষতা অর্জন করতে হবে।

তিনি বলেন, আপনারা প্রশিক্ষণের মাধ্যমে যে দক্ষতা অর্জন করেছেন, দেশকে এগিয়ে নিতে হলে আমাদের সে দক্ষতা কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে। তিনি ইউসেপ বাংলাদেশ এবং ইউসেপ সিলেট অঞ্চলের কার্যক্রমের প্রশংসা করে ইউসেপ টিভিইটি ইনস্টিটিউট এর বিভিন্ন ট্রেড থেকে প্রশিক্ষণ সম্পন্ন করে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে কর্মরত সনদ গ্রহনকারীদের অভিনন্দন জানান।

ইউসেপ সিলেট অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মো: কাইউম মোল্লা’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন হেড অব টিভিইটি ইনস্টিটিউট মো: হুসাইন শাহীদ আনসারী।

সোশ্যাল ইনক্লুশন টিম লীডার মনি রানী দাশ এর পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ডিসেন্ট এমপ্লয়মেন্ট টিম লীডার মো: মনিরুজ্জামান, ডিসেন্ট এমপ্লয়মেন্ট অফিসার এ.কে.এম ফয়সাল করিম, ফ্যাসিলেটর মোঃ নজরুল ইসলাম, লিড ট্রেইনার মোঃ নুরুল ইসলাম প্রশিক্ষণার্থীদের মধ্যে শিরীন আক্তার ও ইমা বেগম।

উল্লেখ্য, ইউসেপ টিভিইটি ইনস্টিটিউট এর বিভিন্ন ট্রেড থেকে প্রশিক্ষণ সম্পন্নকারী বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে কর্মরত ২০ জন নারীকে এ সনদ প্রদান করা হয়।