আ.লীগ ক্ষমতায় থাকায় সুফল পাচ্ছে জনগণ : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকায় জনগণ উন্নয়নের সুফল পাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২’-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চ্যুয়ালি অনুষ্ঠানে অংশ নেন।

রাজধানীর মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে আওয়ামী লীগ একটানা সরকারে থাকায় উন্নয়ন ত্বরান্বিত ও দৃশ্যমান হয়েছে। জনগণ তার সুফল পাচ্ছে।

যেকোনো ঝুঁকি কমিয়ে মানুষের নিরাপত্তা দেওয়ার পাশাপাশি উন্নয়নকাজ দ্রুত ত্বরান্বিত ও মানসম্মত করাই সরকারের প্রচেষ্টা বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

মন্দা প্রভাব মোকাবিলায় সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, মন্দার প্রভাব মোকাবিলায় আমাদেরও প্রস্তুতি নিতে হবে। সবাই নিজেদের জমিতে কিছু না কিছু উৎপাদন করবেন।

তিনি বলেন, অপ্রতিরোধ্য বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না। ২০২১ এর লক্ষ্য পূরণের মতো ২০৪১ সালের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যও পূরণ করা হবে।

বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজের স্বীকৃতি হিসেবে অনুষ্ঠানে চারটি ক্যাটাগরিতে ৪৫ জন ফায়ার ফাইটারকে পদক দেওয়া হয়। প্রধানমন্ত্রীর পক্ষে পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী মিরপুরে অনুষ্ঠানে উপস্থিত থেকে পদক তুলে দেন।