আম্বরখানায় বিএনপির মিছিলে পুলিশের বাধা, আটক ৪

সিলেট মহানগরীর আম্বরখানা এলাকায় জেলা ও মহানগর বিএনপির পূর্বঘোষিত কর্মসূচি লিফলেট বিতরণ ও মিছিলে পুলিশ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দিয়েছে। এসময় মিছিল থেকে ৪ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

শুক্রবার (৫ জানুয়ারি) জুমআর নামাজের পর আম্বরখানা জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন- জেলা বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক জালাল খান, সিলেট মহানগর বিএনপির সাবেক  শিক্ষা সম্পাদক আলী হায়দার মঞ্জু, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলী আকবর ও বিএনপি কর্মী মো. জেবুল মিয়া।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ পিপিএম।

জানা যায়, শুক্রবার জুমআর নামাজের পর নগরীর আম্বরখানা পয়েন্টে খন্দকার আব্দুল মুক্তাদিরের নেতৃত্বে লিফলেট বিতরণ করেন বিএনপি নেতৃবৃন্দ। এসময় সেখানে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন, সিলেট জেলা বিএনপির সভাপতি কাইয়ুম চৌধুরীসহ সিনিয়র বিএনপি নেতারা উপস্থিত ছিলেন। লিফলেট বিতরণ শেষে মিছিলের প্রস্তুতি নেয়ার সময় পুলিশ তাদের বাধা দেয় ও পরে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ পিপিএম বলেন, যানবাহন বন্ধ করে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে চারজনকে আটক কার হয়েছে। আটককৃতদের পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

তবে এ ঘটনার প্রতিবাদে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, সিলেট জেলা বিএনপির সভাপতি কাইয়ুম চৌধুরী নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর দরগাহ গেইট থেকে শুরু হয়ে চৌহাট্টা গিয়ে শেষ হয়।