আমাকে সহযোগীতা করুন, সুন্দর শহর উপহার দেবো : আনোয়ারুজ্জামান

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন- আমাকে সহযোগীতা করুন, আমি আপনাদেরকে একটি সুন্দর শহর উপহার দেবো। সিলেট হবে দেশের অন্যতম গ্রিন এন্ড ক্লিন নগরী। যে শহরে ড্রেন ব্লক হবে না। যে শহরে রাস্তায় ময়লা আবর্জনা জমে থাকবে না। যে শহরে কোন অসুন্দর থাকবে না।

তিনি বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সিলেটের মানুষের অবদান অপরিসীম। অনেক যোগ্য গুণীজনের জন্মস্থান এই অঞ্চল। পৃথিবীব্যাপী ছড়িয়ে আছে আমাদের সন্তানেরা। আমাদের যোগ্য সন্তানদেরকে ঘরে ফিরিয়ে নিয়ে আসতে হবে। তাদেরকে সম্মানিত করতে হবে, নিরাপত্তা দিতে হবে। যোগ্য মানুষকে যোগ্য জায়গায় স্থান করে দিতে হবে। আমাদেরকে ঐক্যবদ্ধ থেকে সিলেটের উন্নয়নের স্বার্থে প্রতিশ্রতিবদ্ধ হতে হবে। তাহলে পর্যটন খাত সহ সব খাতের উন্নয়ন সম্ভব।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে নগরীর জেলা পরিষদ মিলনায়তনে সিলেট ট্যুরিস্ট ক্লাবের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রকাশিত ম্যাগাজিন ‘অভিযাত্রী’র মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, ‘প্রকৃতিকন্যা সিলেট সবুজ এবং সুন্দরে ভরপুর। এই সৌন্দর্য্যরে রক্ষণাবেক্ষণ করতে হবে। অন্য কোন নগরীকে দেখে নয়, আমাদের নিজস্ব যোগ্যতায়, সৃষ্টিশীলতায় এক অনন্য সুন্দর নগরী হবে সিলেট।’

এসময় সিটি মেয়র তার বক্তৃতায় সিলেট ট্যুরিস্ট ক্লাবের প্রসংশা করেন ও সাফল্য কামনা করে এবং সিলেটের পর্যটন উন্নয়নে সিলেট ট্যুরিস্ট ক্লাবকে সাথে নিয়ে কাজ করার আশ্বাস দান করেন।

ক্লাব সভাপতি রোটারিয়ান মকসুদুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সাদীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ঠ লেখক ও কলামিস্ট আফতাব চৌধুরী, ব্লাস্ট সিলেট এর কো-অর্ডিনেটর এ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, আটাব সিলেট জোনের সাবেক সভাপতি বিশিষ্ট সমাজসেবী আব্দুল জব্বার জলিল, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের পরিচালক শিল্পপতি কাপ্তান আহমদ, লিডিং ইউনিভার্সিটির ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের প্রভাষক আব্দুল হালিম, সিলেট সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক, সিলেট সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর, রোটারিয়ান পিপি হাসান কবীর চৌধুরী, ক্লাব উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা আব্দুস শহীদ, পর্যটন বিষয়ক লেখক সাইফুর রহমান, সমাজসেবক জিয়াউর রহমান, বিশিষ্ট সাংবাদিক আব্দুল হান্নান, লা-ভিসতা হোটেলের ব্যবস্থাপনা পরিচালক ফায়েক আমদ শিপু, ক্লাবের সাবেক সভাপতি আবু হানিফা।

ধর্ম বিষয়ক সম্পাদক ক্বারী মাওলানা হিফজুর রহমানের পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও প্রকাশিত ম্যাগাজিনের সম্পাদক রোটা. নুরুল ইসলাম রূপন, সহ-সভাপতি রোটা. এনামুল কবীর, সহ-সম্পাদক শাহ রুম্মানুল হক, শাহাব উদ্দিন শিহাব, অর্থ-সম্পাদক রোটা. মওদূদ আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক এসকে জাবেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক তৌহিদুল ইসলাম, অফিস সম্পাদক ওলিউর রহমান মাসুম, ভ্রমণ বিষয়ক সম্পাদক আব্দুল মোমিন, সহ-ভ্রমণ বিষয়ক সম্পাদক দ্বীন ইসলাম রানা, ক্রীড়া সম্পাদক রাহাত খান, আপ্যায়ন সম্পাদক কুতুব উদ্দিন, সহ-আপ্যায়ন সম্পাদক খয়রুল ইসলাম, সহ প্রচার সম্পাদক পূর্ণব্রত পাল রতন, আইটি সম্পাদক মোশারফ হোসেন চৌধুরী মিশু, আন্তর্জাতিক সম্পাদক আহমেদ জাকি, সমাজকল্যাণ সম্পাদক মুরাদুজ্জামান চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক রেশমা জান্নাতুল রুমা, নির্বাহী সদস্য সাহেদ আহমদ, ফুজায়েল আহমদ, মিলন আহমদ।

এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠন নেতৃবৃন্দ ও ক্লাব সদস্যবৃন্দ বক্তব্য রাখেন।