আবারও রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াল বার্সেলোনা

ওসাসুনাকে হারিয়ে বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমিয়ে এনেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু একদিনের মধ্যে আবার লা লিগায় ব্যবধান বাড়িয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠে কাদিজকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে বার্সেলোনা। এর ফলে রিয়ালের সঙ্গে ৮ পয়েন্টের ব্যবধানই ধরে রাখল প্রতিদ্বন্দ্বী দলটি।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় বার্সেলোনা। প্রথমার্ধেই দুই গোল তুলে নিয়ে একপ্রকার জয় নিশ্চিত করে দ্বিতীয়ার্ধে নির্ভার খেলে জাভির অধীনের দলটি। তবে কাদিজও বার্সেলোনার বিপক্ষে আপ্রাণ চেষ্টা চালায়। তবে বার্সার শক্ত রক্ষণ ভাঙা সম্ভব হয়নি তাদের। বেশ কয়েকটি ব্যর্থ প্রচেষ্টা চালায় লা লিগার দলটি। তবে প্রতিবারই বার্সার খেলোয়াড়দের বাধার মুখে তাদের ফিরতে হয় খালি হাতে।

পয়েন্ট টেবিলের ১৭তম স্থানে রয়েছে প্রতিপক্ষ কাদিজ। তাই ঘরের মাঠে বার্সার জয় একপ্রকার অনুমেয়ই ছিল। প্রথমার্ধে সার্জিও রবের্তো এবং রবার্ট লেভানদোভস্কির গোলে জয় নিশ্চিত করে বার্সেলোনা।

এই জয়ে ২২ ম্যাচ শেষে কাতালানদের পয়েন্ট ৫৯। সমান ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। তাদের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে বার্সা।

গত বৃহস্পতিবার ইউরোপা লিগ প্লে-অফে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে ২-২ গোলে ড্র করেছিল বার্সেলোনা। দ্বিতীয় লেগে পরবর্তী রাউন্ডে ওঠার লড়াইয়ে মাঠে নামবে দলটি।