আন্তর্জাতিক গীতিকবি সাংস্কৃতিক পরিষদ ইউকে’র সম্পাদক বহিষ্কার

সুনামগঞ্জের জগন্নাথপুর ঊপজেলা আন্তর্জাতিক গীতিকবি সাংস্কৃতিক পরিষদ ইউকে’র সাধারন সম্পাদক জুবায়ের আহমদ হামজাকে বহিষ্কার করা হয়েছে।

সংগঠনটির দেশ-বিদেশে অবস্হানরত সদস্যদের নিয়ে গত ১৫ সেপ্টেম্বর লন্ডনস্হ কার্য্যালয়ে কার্যনির্বাহী পরিষদের এক ভার্চুয়্যাল সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফকির শাহ মোঃ ইওয়ার মিয়ার। সভায় জানানো হয় বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জুবায়ের আহমদকে লিখিত নোটিশ প্রেরণ করাহলেও তিনি কোনো জবাব না দেওয়ায় সর্বসম্মতিক্রমে তার বিরুদ্ধে বহিস্কার প্রস্তাব পাস হয়।

তার বিরুদ্ধে সংগঠন বিরোধী কার্যকলাপে যুক্ত থাকা, সংগঠনের জন্য সংগৃহিত টাকা সংগঠনের একাউন্টে জমা না-করা, সংগঠনের ম্যাগাজিন আটকে রাখাসহ একাধিক অভিযোগ আনা হয়।

এসব অভিযোগের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে সংগঠনের সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ হামজাকে সংগঠনের সকল পদ থেকে বহিষ্কার করা হয়।

সংগঠনের সভাপতি ফকির শাহ মোঃ ইওয়ার মিয়া জানান, তার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগের কারণে কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ থেকে জগন্নাথপুর উপজেলা আন্তর্জাতিক গীতিকবি সাংস্কৃতিক পরিষদের সকল প্রকার কার্যক্রম থেকে তাঁর সদস্য পদ বাতিল করে বহিষ্কার করা হল।

তবে বহিস্কৃত সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ হামজা তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সত্য নয় বলে দাবি করেছেন।