আদালত প্রাঙ্গনেই সাংবাদিক শহিদনুরকে হত্যার হুমকি

সুনামগঞ্জ আদালত প্রাঙ্গনে প্রকাশ্যে আরটিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শহীদনূর আহমদকে প্রাণনাশের হুমকি দিয়েছেন শান্তিগঞ্জের স্কুলছাত্রী রাজনা হত্যা মামলার আসামী সালমান মিয়া।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকাল ৫ টায় গ্রেপ্তারকৃত আসামী সালমান মিয়াকে আদালতে আনা হলে ভিডিও ফুটেজ নেওয়ার সময় পুলিশ হেফাজতে থাকা অবস্থায় একাধিকবার তেড়ে আসেন স্কুলছাত্রী রাজনা হত্যার অভিযুক্ত চাচাতো ভাই সালমান মিয়া। এসময় আসামী সালমান মিয়া উপস্থিত গণমাধ্যমকর্মীদের সামনে প্রকাশ্যে সাংবাদিক শহীদনূর আহমেদকে হত্যার হুমকি প্রদান করেন। যার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করেন সাংবাদিক শহিদনুর।

এসময় সালমান তার পরিবারকে উদ্দেশ্য করে বলেন, আমার আশা ছেড়ে দাও। জেল থেকে বের হলে আগে শহীদনূরকে দুনিয়া থেকে তুলবো। এসময় হাতকড়া পরা অবস্থায় বারবার সাংবাদিক শহীদনূরের দিকে তেড়ে আসেন হত্যা মামলার এই আসামী।

এই ঘটনায় কোর্ট পুলিশ পরিদর্শক বুরহান উদ্দীনের বক্তব্য না নেয়া গেলেও শান্তিগঞ্জ থানার ওসি মো. খালেদ চৌধুরী বলেন, হুমকির স্থান যেহেতু সদর পড়েছে তাই ঐ থানায় একটি জিডি করার পরামর্শ প্রদান করেন তিনি।

হত্যা মামলার আসামী সালমানের এমন হুমকির ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সুনামগঞ্জ ও শান্তিগঞ্জের সাংবাদিকবৃন্দ।

প্রসঙ্গত, গত শনিবার স্কুলছাত্রী রাজনা হত্যাকান্ডের পর থেকে সরেজমিনে বিভিন্ন তথ্য সংগ্রহ করে আসছিলেন আরটিভির সাংবাদিক শহীদনূর আহমেদ।