আইসিসির বর্ষসেরা একাদশে নাহিদা

আইসিসি ঘোষিত বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি তারকা স্পিনার নাহিদা আক্তার।

ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে সমতা, পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয়, আর আর দেশের বাইরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে জয়ে বড় অবদান রাখায় বছরের শেষ দিকে প্রথম বাংলাদেশি নারী হিসেবে জিতেছিলেন আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের পুরস্কার। এবার আইসিসির ঘোষিত বর্ষসেরা ওয়ানডে দলেও জায়গা করে নিলেন নাহিদা।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির ঘোষিত একদিনের ক্রিকেটে মেয়েদের দলে অস্ট্রেলিয়া থেকে সর্বোচ্চ পাঁচজন ক্রিকেটার স্থান পেয়েছেন। দুজন আছেন নিউজিল্যান্ডের। আর একজন করে জায়গা পেয়েছেন বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড থেকে। দলের অধিনায়ক করা হয়েছে বছরজুড়ে দুর্দান্ত পারফর্ম করা লঙ্কান ব্যাটার চামারি আতাপাত্তুকে।

গেল বছর ওয়ানডেতে মোট ২০ উইকেট পেয়েছিলেন নাহিদা। যা ওয়ানডেতে বিদায়ী বছরের দ্বিতীয় সর্বোচ্চ। দেশে কিংবা দেশের বাইরে সবখানেই নিজের স্পিন ঘূর্ণিতে বাজিমাত করেছিলেন নাহিদা। তারই স্বীকিৃতি হিসেবে বর্ষসেরা দলে জায়গা করে নিলেন এই তারকা স্পিনার।

বর্ষসেরা নারী ওয়ানডে দল
ফোব লিচফোর্ড, চামারি আতাপাত্তু (অধিনায়ক), এলিস পেরি, অ্যামেলিয়া কার, বেথ মুনি, ন্যাট শিভার-ব্রান্ট, অ্যাশ গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, নাদিন ডি ক্লার্ক, লিয়া তাহুহু, নাহিদা আক্তার।