অগ্নিকাণ্ডের বিশাল ক্ষতি থেকে বাঁচল আল-হামরা শপিং সিটি

বড় অগ্নিকাণ্ডের বিশাল ক্ষতি থেকে বাঁচল সিলেটে নগরীর আল-হামরা শপিং সিটি। অগ্নিকাণ্ড খুব বেশি সময় স্থায়ী না হওয়ায় প্রাণহানী থেকেও বাঁচল আল-হামরার ব্যবসায়ী, বিভিন্ন অফিস ও হোটেল-রেস্টুরেন্টের লোকজন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত পৌনে ৮টার দিকে নগরীর জিন্দাবাজারস্থ শপিং সিটির নিচ তলার জেনারেটর রুম সংলগ্ন বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে আগুন লাগে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সিলেটের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন।

ব্যবসায়ীরা জানান, রাত পৌনে ৮টার দিকে আল-হামরা শপিং সিটির আন্ডারগ্রাউন্ডের জেনারেটরের সাবস্টেশনে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তাৎক্ষনিক আগুনের ধোঁয়া ১০তলা মার্কেটের ৪তলা পর্যন্ত ছড়িয়ে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। এতে ব্যবসায়ী ও মার্কেটে অবস্থানরত ক্রেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আগুন লাগার ঘটনাটি তাৎক্ষনিক ফায়ার সার্ভিস সিলেটের কন্ট্রোল রুমে জানালে রাত সোয়া ৮টার দিকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

যদিও বিশালাকার মার্কেটটির আগুন দ্রুত নিয়ন্ত্রণে না আসলে বড় ক্ষয়ক্ষতির মুখে পড়তেন ব্যবসায়ীরা। এমনকি প্রাণহানীও হতো। নিচতলায় আগুন লাগার কারণে তা দ্রুত সম্ভব হয়েছে বলে জানান তারা।

ফায়ার সার্ভিস সিলেটের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন বলেন, মার্কেটের সাবস্টেশন কক্ষে (জেনারেটর রুমে) বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে রাত ৯টার দিকে আমরা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে ইলেকট্রিক লাইন পুড়ে যাওয়া ছাড়া আর কোনো ক্ষয়ক্ষতি হয়নি।’