হাসিনার দেশত্যাগ: সিলেটে মন্ত্রী-এমপিদের বাসভবনে জনতার তাণ্ডব

সিলেটের বিভিন্ন সরকারি স্থাপনা ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের বাড়িতে তাণ্ডব চালিয়েছে বিক্ষুব্ধ জনতা। সোমবার (৫ অগাস্ট) শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার খবর প্রচারিত হওয়ার পরপরই মিছিল নিয়ে একদল মানুষ নগরের শাপলাবাগ এলাকায় গিয়ে প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীর বাসভবন ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়।

একই সময়ে পূর্ব শাপলাবাগ এলাকায় সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজাদুর রহমান আজাদ, গোপালটিলা এলাকায় অবস্থিত সুনামগঞ্জ-১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর) আসনের আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য (এমপি) রণজিত চন্দ্র সরকার এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সহসভাপতি আসাদ উদ্দিনের বাসায় হামলা চালিয়ে ভাঙচুর চালায় বিক্ষুব্ধ জনতা।

দুপুর থেকে রাত অবধি সিলেট আওয়ামী লীগ-সমর্থিত অনেক ব্যবসায়ীর ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিমের ব্যবসাপ্রতিষ্ঠান মাহাতে ভাঙচুর ও লুটপাট করা হয়।

এছাড়াও যুবলীগ, ছাত্রলীগসহ আ.লীগের অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং সমর্থকদের বাসাবাড়ি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর, লুটপাট, ও আগুন ধরিয়ে দেওয়া হয়।