ইউপি চেয়ারম্যান বীরপ্রতীক আব্দুল হালিম আর নেই

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের টেংরাটিলা গ্রামের বাসিন্দা ও সুরমা ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম বীরপ্রতীক (৭০) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১:৩০ মিনিটে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে স্ত্রী, ১ পুত্র ও ২ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়স্বজন রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, আব্দুল হালিম দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি ও বার্ধক্যজনিত সমস্যায় ভোগছিলেন। আগামীকাল (২২ সেপ্টেম্বর) বৃহস্পতিবার বিকাল তিনটায় স্থানীয় টেংরা হাইস্কুল মাঠে তাঁর নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।

এদিকে আব্দুল হালিম বীরপ্রতীকের আকস্মিক মৃত্যুতে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সুনামগঞ্জ-৫ ছাতক দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রীস আলী বীরপ্রতীক, উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান আল তানভির আশরাফি চৌধুরী বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক, লক্ষিপুর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান আমিরুল হক, বোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মিলন খান, সাবেক চেয়ারম্যান আহাম্মদ আলী আপন, বাংলাবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও যুবলীগের আহ্বায়ক জসিম মাস্টার, বাংলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন, নরসিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুদ্দিন আহমদ, পান্ডারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ, সাবেক চেয়ারম্যান ফারুক আহমেদ, মান্নারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইজ্জত আলী, সাবেক চেয়ারম্যান আবু হেনা আজিজ, দোহালীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামীমুল ইসলাম শামীম, সাবেক চেয়ারম্যান আনোয়ার মিয়া আনু, আওয়ামী লীগ নেতা বরুন চন্দ্র দাস, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, ফতেফুল ইসলাম, লালা মিয়া, ছমির উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত প্রকৌশলী আব্দুল হালিম বীরপ্রতীক ১৯৭১ সালে ছাত্রজীবনে মুক্তিযুদ্ধে যোগদান করেন। মুক্তিযুদ্ধে বীরত্বসূচক অবদানের জন্য তিনি বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত হয়েছিলেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে বিজয়ী হয়ে সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।