শ্রীমঙ্গলে ৪ সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে দায়িত্ব থেকে অব্যাহতি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দায়িত্বে অবহেলার কারণে চার সহকারী প্রিসাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (২৯ মে) উপজেলার শ্রীমঙ্গল সদর ইউনিয়ন ও হাউজিং স্টেট ভোটকেন্দ্র থেকে তাদের অব্যাহতি দেয়া হয়। তারা হলেন শ্রীমঙ্গল সদর ইউনিয়ন ভোটকেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার মীরা শীল, অঞ্জন দেব ও সিরাজুন নেহার চৌধুরী। সিরাজুন নেহার চৌধুরী এখনো ভোট কেন্দ্রে রয়েছেন। হাউজিং স্টেট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিসাইডিং অফিসার প্রসান্ত কুমার দেব।

দুই কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা জানান, ‘আমরা সবাইকে নির্দেশনা দিয়েছিলাম যেন ভোটার আসার আগে কেউ ব্যালট এ সিল না মারেন। কিন্তু তারা আগেই সিল মেরে রেখে দিয়েছিল। পরে ম্যাজিস্ট্রেট এসে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। এদের মধ্যে সদর ইউনিয়নের একজন এখনো দায়িত্বে রয়েছেন। অন্য সহকারী প্রিসাইডিং এলে তাকেও সরানো হবে।’

সহকারী রিটার্নিং অফিসার ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব সকাল সাড়ে ১১ টায় সাংবাদিকদের জানান, নির্বাচনকে অংশগ্রহণমূলক ও সুষ্ঠু করতে আমরা কাজ করছি। এখন অবধি কোন অভিযোগ আমাদের কাছে আসেনি। আমরা শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদ ভোটকেন্দ্র থেকে দায়িত্বে অবহেলার কারণে দুজনকে দায়িত্ব থেকে সরিয়ে নিয়েছি। নির্বাচনের জন্য আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে ৪ প্লাটুন বিজিবি, পুলিশ, আর্ম পুলিশ ব্যাটালিয়ন, আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯ টি ইউনিয়ন একটি পৌরসভা মিলিয়ে মোট ২ লাখ ৫৪ হাজার ৪ শত ৪১ জন ভোটার রয়েছেন।