শাল্লায় আওয়ামী লীগের বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

সুনামগঞ্জের শাল্লায় শাল্লা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মহান বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) দুপুর ১২টায় অনুষ্ঠিত এ প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ (আল-আমিন)।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ২নং হবিবপুর ইউপি চেয়ারম্যান সুবল চন্দ্র দাসের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অজয় তালুকদারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, এটা বিজয়ের মাস। এই মাসটি বাঙ্গালী জাতির একটি গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ মাস। ৩০ লক্ষ শহীদের রক্ত ও দুই লক্ষ মা-বোনদের ইজ্জতের বিনিময়ে আমরা এই বিজয়ের মাসটি পেয়েছি।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন না হলে আজকে আমরা এই জায়গায় দাঁড়িয়ে কথা বলতে পারতাম না। এই দেশটা স্বাধীন না হলে আজকে আমরা চাকরি-বাকরি,রাজনীতি কোনকিছুই করতে পারতাম না।

এই বিজয়ের মাসটি বাঙ্গালী জাতির একটি গৌরবময়ী মাস উল্লেখ করে তিনি বলেন, আমরা এমন এক জাতি পাকিস্তানিদের সাথে দীর্ঘ ন’মাস যুদ্ধ করে বিজয় ছিনিয়ে এনেছি। আমরা যুদ্ধ না করলে আজকের এই স্বাধীন দেশ পেতাম না।

এসময় আরো বক্তব্য রাখেন জেলা যুবলীগের সদস্য ও উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এ্যাড: দিপু রঞ্জন দাস, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ সুয়েব চৌধুরী, ৩নং বাহাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিৎ চৌধুরী নান্টু, বীর মুক্তিযোদ্ধা জয় কুমার বৈষ্ণব, আওয়ামী লীগ নেতা শ্যামা-প্রসাদ দাশ, সাখাওয়াত হোসেন, রফিকুল ইসলাম, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক পিযুজ চৌধুরী, ৩নং বাহাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পিযুজ কান্তি দাস, ১নং আটগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন-আল কাউসার, যুবলীগ নেতা ফেনী ভূষণ সরকার, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি পলাশ চৌধুরী, মুক্তিযোদ্ধা সন্তান মিটু চন্দ্র দাস।

এছাড়াও আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, কৃষকলীগসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলোনা।