মঙ্গলবারের মধ্যে প্রকাশিত হবে গুচ্ছ ‘বি’ ইউনিটের ফলাফল

গুচ্ছ অন্তর্ভুক্ত ১৯ বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটে ভুর্তিচ্ছু পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে আজ শনিবার। এদিন দুপুর ১২ টা থেকে দেড়টা পর্যন্ত দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে পরীক্ষা শেষ হলেও ফলাফল কবে প্রকাশিত হবে এ নিয়ে ভর্তিচ্ছু ও অভিভাবকদের নানা জল্পনা-কল্পনার শেষ নেই।

ফলাফল কবে প্রকাশিত হবে জানতে চাইলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ্ আজম জানান, আগামী মঙ্গলবারের মধ্যে বি ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

তিনি আরও জানান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গুচ্ছ জিএসটি ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। পরবর্তী পরীক্ষাগুলোতেও এ কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রসঙ্গত, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ২২ টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ জিএসটি পরীক্ষার ব্যবসায় শিক্ষা ও বিজ্ঞান ইউনিটের পরীক্ষা যথাক্রমে আগমী ২৭ মে ও ৩রা জুন অনুষ্ঠিত হবে। এবছর শেহাবি, বশেমুরবি, চাঁবিপ্রবি ব্যাতীত বাকি ১৯ টা সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা।