শ্রীমঙ্গলে বিশেষ টাস্কফোর্সের অভিযান, জরিমানা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিশেষ টাস্কফোর্স কমিটির অভিযানে চারটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে মোট ৫৩ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার পরিস্থিতি ও সরবরাহ চেইন তদারকি ও পর্যালোচনা সংক্রান্ত জেলার বিশেষ টাস্কফোর্স কমিটি কর্তৃক বাজার তদারকি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম।

অভিযানে শহরের নতুনবাজার, সোনার বাংলা রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, সবজির পাইকারি-খুচরা ব্যবসায়ীদের প্রতিষ্ঠান ও মসলার মিলে মনিটরিং এবং সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকি অভিযানে ক্রয় ও বিক্রয় ভাউচার সংগ্রহ না করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্য পণ্যের সাথে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে সোনার বাংলা রোডে অবস্থিত রকিব মসলার মিলকে ৫০ হাজার টাকা, নতুন বাজারে অবস্থিত সোহাগ সবজি ভান্ডারকে ১ হাজার টাকা, মোজাফফর সবজি ভান্ডারকে ১ হাজার টাকা এবং লোকনাথ বানিজ্যালয়কে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম বলেন, ‘নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার পরিস্থিত ও সরবরাহ চেইন তদারকি ও পর্যালোচনার জন্য মৌলভীবাজার শ্রীমঙ্গলের বিভিন্ন জায়গায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার পরিস্থিতি ও সরবরাহ চেইন তদারকি অভিযান পরিচালনা করি। এসময় নানা অনিয়মের দায়ে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়। বাজার নিয়ন্ত্রণে মৌলভীবাজার জেলা পর্যায়ে গঠিত বিশেষ টাস্কফোর্সের কমিটির অভিযান অব্যাহত থাকবে।’