জাতিসংঘ দিবসে মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের আলোচনা সভা

জাতিসংঘ দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাইন্ডেশন সিলেট বিভাগ ও জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে জিন্দাবাজারে সংগঠনের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, ‘১৯৪৫ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘ কাজ করছে। বিশ্বের নানা দেশে নির্যাতিত-নিপীড়িত মানুষের জন্য জাতিসংঘের কার্যক্রম প্রশংসার দাবিদার। জাতিসংঘের কারনে বাংলাদেশ সমুদ্রে ন্যায় হিস্যা পেয়েছে। তবে বেশ কিছু ক্ষেত্রে শান্তি প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা রাখতে ব্যর্থ হয়েছে জাতিসংঘ। কিছু দেশ এ সংস্থাকে পরিপূর্ণ ও স্বাধীনভাবে কাজ করতে দিচ্ছে না। জাতিসংঘে পর্যাপ্ত সংস্কার হলে এ সংস্থা আরো বেশি কার্যকর হবে।’

বক্তারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠার লক্ষে জাতিসংঘকে আরো বেশি কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগের সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কমিটির সহ-সভাপতি ও দৈনিক সিলেট বাণী’র নির্বাহী সম্পাদক এম এ হান্নান, যুগ্ম সম্পাদক সাংবাদিক খালেদ মিয়া, কোষাধ্যক্ষ এস এম বিল্লাহ, মহিলা সম্পাদক শিরিন চৌধুরী, প্রচার সম্পাদক মো. ইউসুফ সেলু, দপ্তর সম্পাদক আব্দুল ওয়াদুদ, সদস্য সাহেদা বেগম, ফাতেমা বেগম প্রমুখ।

আলোচনা সভা শেষে বাংলাদেশের স্থিতিশীলতা ও বিশ্ব শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।