শান্তিগঞ্জে এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় স্কুলগামী ও শিক্ষাপ্রতিষ্ঠান বহির্ভুত ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধ এবং বাংলাদেশ থেকে রোগটি নির্মূলের লক্ষ্যে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় উপজেলার সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের মাঝে টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়।

হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইনের কার্যক্রম উদ্বোধন করেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা। এসময় উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার জাহাঙ্গীর হোসেন, শান্তিগঞ্জ প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমদ, সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণধীর মজুমদার, সহকারী শিক্ষিকা দিলারা বানু, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) জ্যোতির্ময় ভট্টাচার্য, স্বাস্থ্য পরিদর্শক মল্লিকা দাস প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, পর্যায়ক্রমে উপজেলার ৮টি ইউনিয়নের প্রথমে শিক্ষা প্রতিষ্ঠান, পরে সুবিধাজনক স্থানে হিউম্যান পেপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকাদান ক্যাম্পেইন চালু রাখা হবে।

শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হাসান জানান, আজ থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইনে শান্তিগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের ১৫৫ টি গ্রামের ১০ থেকে ১৪ বছর বয়সী প্রায় ৮ হাজার ৯ শত ৮৬ জন কিশোরীকে জরায়ু মুখ ক্যান্সার প্রতিরোধ এবং বাংলাদেশ থেকে রোগীটি নির্মূলের লক্ষ্যে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকা প্রদান করা হবে।