দোয়ারাবাজারে আওয়ামী লীগ ও ওলামা লীগের দুই নেতা গ্রেপ্তার

সুনামগঞ্জের দোয়ারাবাজারে পুলিশের পৃথক অভিযানে উপজেলা আওয়ামী লীগ ও আওয়ামী ওলামা লীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে ও সোমবার রাতে পৃথক স্থান থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- মান্নারগাঁও ইউনিয়নের কামারগাঁও গ্রামের সাবেক ইউপি সদস্য অতুল দাসের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের সদস্য অসিত দাস (৪৮) এবং সদর ইউনিয়নের নৈনগাঁও গ্রামের আকবর আলীর ছেলে ও উপজেলা আওয়ামী ওলামা লীগের সদস্য মো. আব্দুল মজিদ (৪৫)।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে আব্দুল মজিদকে এবং সোমবার রাতে উপজেলার কাটাখালি বাজার থেকে পৃথক অভিযানে অসিত দাসকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার দুজনকেই মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট সুনামগঞ্জ সদরে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুটসহ ৯৯ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা আরও দুইশতজনকে আসামী করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন হামলায় আহত জহিরের ভাই দোয়ারাবাজার উপজেলার লক্ষিপুর ইউনিয়নের এরোয়াখাই গ্রামের মো.হাফিজ উদ্দিন। ওই মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলায় এখন পর্যন্ত উপজেলার দুই ইউপি চেয়ারম্যানসহ ৯ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল হক বলেন, গ্রেপ্তার দুই আসামীকে মঙ্গলবার সুনামগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও মামলার অন্য আসামীদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে