প্রধান উপদেষ্টার তহবিলে সাবেক এমপি শফি এ চৌধুরীর অনুদান

অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মূহাম্মদ ইউনুস এর ত্রাণ ও পুনর্বাসন তহবিলে ২ কোটি ৫০ লক্ষ টাকা অনুদান প্রদান করেছেন সিলেট-৩ আসনের সাবেক এমপি ও বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব শফি আহমদ চৌধুরী। বুধবার (১৬ অক্টোবর) প্রধান উপদেষ্টার কার্যালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম এই অনুদানের ৩টি চেক গ্রহণ করেন।

তাঁর হাতে শফি আহমদ চৌধুরীর পক্ষে চেক তুলে দেন পুত্র পূবালী ব্যাংকের পরিচালক আরিফ এ চৌধুরী এবং পুত্রবধু বিশিষ্ট সঙ্গীত শিল্পী ও উপস্থাপিকা দিঠি আনোয়ার চৌধুরী।

শারীরিক অসুস্থতার জন্য আলহাজ্ব শফি আহমদ চৌধুরী বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। দেশে জুলাই গণঅভ্যূত্থান ও সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে তার পক্ষে পরিবারের সদস্যরা এই চেক করে তুলে দেন।

জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে শফি আহমদ চৌধুরী সিলেট-৩ আসনের দু-বারের সাবেক সংসদ সদস্য। তিনি দেশের একজন প্রতিতযশা ব্যবসায়ী এবং বৃহত্তম ব্যাংক পূবালী ব্যাংকের সাবেক পরিচালক। ১

জুলাই গণঅভ্যূত্থানের পর অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মূহাম্মদ ইউনুস এর নেতৃত্বে গঠিত বন্যা ও পুনবার্সন তহবিল গঠন করা হয়। জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে এই তহবিলে অনুদান প্রদান করতে দেশের বিত্তবানদের প্রতি আহ্বান জানান নোবেল বিজয়ী ড. মূহাম্মদ ইউনুস। তাঁর এই আহ্বানে সাড়া দিয়ে আলহাজ্ব শফি আহমদ চৌধুরী তার ব্যক্তিগত তহবিল থেকে ১ কোটি ৫০ লক্ষ টাকা এবং তার দুই পুত্র আরিফ এ চৌধুরী ও আসিফ এ চৌধুরীর পক্ষ থেকে ১ কোটিসহ মোট ২ কোটি ৫০ লক্ষ টাকার ৩টি চেক প্রদান করেন।