‘গোয়াইনঘাট উপজেলা প্রেসক্লাব’র আত্মপ্রকাশ

সিলেটের গোয়াইনঘাটে ৫২, ৭১ ও ২৪’র বিপ্লবকে ধারণ করে আত্মপ্রকাশ করেছে সাংবাদিকদের নতুন সংগঠন ‘গোয়াইনঘাট উপজেলা প্রেসক্লাব’। রোববার (১৩ আগস্ট) বেলা ২টায় গোয়াইনঘাট উপজেলা সদরের এক অভিজাত রেস্টুরেন্টে উপজেলায় কর্মরত ১৫ জন সংবাদকর্মীদের সম্মতিতে এই সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

সভায় সর্বসম্মতিক্রমে দৈনিক সোনালী কণ্ঠ’র সিলেট বিভাগীয় প্রধান মো. ইসলাম আলীকে আহবায়ক ও আপডেট সিলেট’র সম্পাদক ও প্রকাশক আবদুল আলীমকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য দায়িত্বপ্রাপ্তরা হলেন আবদুর রহিম, হাসান আহমদ চৌধুরী, হিলাল উদ্দিন শিপু, আখলাক হোসাইন, নাজমুল ইসলাম মান্না, শরীফ সালেহহীন, জহির উদ্দিন, ইয়াহ্ইয়া মাহমুদ, মনসুর আহমদ, সুমন আহমদ, জাহিদুল ইসলাম জান্না, আরিফুল ইসলাম, কামরুল ইসলাম মিন্না।

কমিটি গঠন পরবর্তী জরুরি সভায় গোয়াইনঘাট উপজেলা প্রেসক্লাবের আহবায়ক মো. ইসলাম আলী বলেন, ছাত্র-জনতার বিপ্লবের মুখে আমরা এখন একটি নতুন বৈষম্যহীন বাংলাদেশ পেয়েছি। আমাদের এই বিপ্লবের জন্য আমাদের হাজারো ভাই-বোন আত্মহুতি দিয়েছে পাশাপাশি কয়েক হাজার মানুষ এখনো
মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। আমরা এই সকল শহিদ ও আহতদের উদ্দেশ্য বাস্তাবায়নে সত্য প্রকাশে সবসময় পিছপা হবো না। আমাদের প্রেসক্লাব মূলত বৈষম্য, দুর্নীতি, অনিয়ম নিয়ে কথা বলবে। আমাদের প্রেসক্লাবের দরজা সকল নির্ভীক, সৎ সাংবাদিকদের জন্য খোলা থাকবে।

এসময় উপস্থিত ছিলেন খেলাফত মজলিস সিলেট-৪ জোনের তত্ত্বাবধায়ক মাওলানা জাহিদুর রহমানচৌধুরী, গোয়াইনঘাট উপজেলা খেলাফত মজলিসের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা দেলোয়ার হোসাইন।