দুর্গাপূজা উপলক্ষ্যে কানাইঘাটে পুলিশের টহল জোরদার, মণ্ডপ পরিদর্শন

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে সিলেটের কানাইঘাট উপজেলায় ত্রিশটি পূজা মণ্ডপে সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। সার্বিক নিরাপত্তা বিধানে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে পৌর শহরসহ উপজেলার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকায় টহল দিয়েছে পুলিশ। পূজাকে সার্থক ও সফল করতে টহল জোরদারের পাশাপাশি পূজা মন্ডপও পরিদর্শন করেছেন তারা।

বুধবার (৯ অক্টোবর) বেশ কয়েকটি পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন কানাইঘাট থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আউয়াল। সরজমিনে গিয়ে দেখা যায় ওসি আব্দুল আউয়াল উপজেলার বড়চতুল ইউনিয়নের রাউৎগ্রাম সার্বজনীন পূজামণ্ডপ, দাঁড়িখেল বিশ্বহরি পূজামণ্ডপ ও পৌরসভার রায়গড় সার্বজনীন পূজামণ্ডপ পরিদর্শন করেন। এ সময় তাঁকে পূজা কমিটির নেতৃবৃন্দসহ হিন্দু সম্প্রদায়ের অনেক নারী-পুরুষের সাথে শুভেচ্ছা বিনিময় করতেও দেখা যায়।

তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের নির্দেশনা মোতাবেক শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সম্পন্নের লক্ষ্যে স্থানীয় প্রশাসন ও থানা পুলিশ সবসময় আপনাদের পাশে রয়েছে। তাছাড়া পূজামণ্ডপগুলো পরিদর্শনকালে দায়িত্বপ্রাপ্ত পুলিশ ও আনসার সদস্যদের বিভিন্ন দিকনির্দেশনাও প্রদান করেন তিনি।

সরকারের পক্ষ থেকে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা পালনের বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করায় মণ্ডপ কমিটির নেতৃবৃন্দ তাঁর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।